ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড পেলেন ২ উদ্যোক্তা ও ৪ প্রতিষ্ঠান

বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতে অগ্রণী ভূমিকা এবং কৃতিত্বের জন্য দুজন উদ্যোক্তা ও ৪টি প্রতিষ্ঠানকে দ্য ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ডস ২০২২- এ সম্মানিত করা হয়েছে। 
ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড, শেয়ারট্রিপ, বিজেআইটি গ্রুপ, ডিজিকন টেকনোলজিস লিমিটেড, আইফার্মার, লুনা শামসুদ্দোহা, মইনুল হক সিদ্দিকী,
শনিবার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। ছবি: স্টার

বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতে অগ্রণী ভূমিকা এবং কৃতিত্বের জন্য দুজন উদ্যোক্তা ও ৪টি প্রতিষ্ঠানকে দ্য ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ডস ২০২২- এ সম্মানিত করা হয়েছে। 

আজ শনিবার ঢাকার লামেডিয়ান হোটেলে এক অনুষ্ঠানে এই পুরস্কার দেওয়া হয়।

আইসিটি নিয়ে সচেতনতা বৃদ্ধি এবং এই খাতে মেধাবীদের উদ্ভাবনকে উৎসাহিত করতে ২০১৬ সাল থেকে আইটি উদ্যোক্তাদের কৃতিত্বকে স্বীকৃতি জানিয়ে আসছে দ্য ডেইলি স্টার।

অনলাইন ট্রাভেল অ্যাগ্রিগেটর শেয়ারট্রিপ লিমিটেডকে তাদের অসাধারণ সেবার জন্য 'ডিজিটাল কমার্স অব দ্য ইয়ার ২০২২' পুরস্কারে ভূষিত করা হয়েছে।

বৈশ্বিক আইটি শিল্পে উচ্চমানের সেবা দেওয়ার স্বীকৃতি হিসেব 'আইসিটি সলিউশন প্রোভাইডার অব দ্য ইয়ার ২০২২ (ইন্টারন্যাশনাল মার্কেট ফোকাস)' অ্যাওয়ার্ড পেয়েছে গ্লোবাল আইটি কোম্পানি বিজেআইটি গ্রুপ।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা। ছবি: স্টার

শীর্ষস্থানীয় বিজনেস প্রসেস আউটসোর্সিং কোম্পানি হয়ে 'আইসিটি সলিউশন প্রোভাইডার অব দ্য ইয়ার ২০২২ (লোকাল মার্কেট ফোকাস)' অ্যাওয়ার্ড পেয়েছে ডিজিকন টেকনোলজিস লিমিটেড।

কৃষকদের জন্য ওয়ান স্টপ সল্যুশন দেওয়া আইফার্মার পেয়েছে 'আইসিটি স্টার্টআপ অব দ্য ইয়ার ২০২২' পুরস্কার।

প্রয়াত সফটওয়্যার উদ্যোক্তা লুনা শামসুদ্দোহা আইসিটি সেক্টরে অসাধারণ অবদানের জন্য দ্য ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড ২০২২ এর 'আইসিটি পাইওনিয়ার' হিসেবে মরণোত্তর স্বীকৃতি পেয়েছেন।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় 'আইসিটি বিজনেস পারসন অব দ্য ইয়ার ২০২২' পুরস্কারে ভূষিত হয়েছেন ফাইবার অ্যাট হোমের চেয়ারম্যান মইনুল হক সিদ্দিকী।

উল্লেখ্য, বর্তমানে দেশের প্রায় ২ হাজার আইটি ফার্ম এবং হাজার হাজার তরুণ ও আইটি বিশেষজ্ঞরা তাদের উদ্ভাবন, সৃজনশীলতা এবং শ্রেষ্ঠত্ব দিয়ে স্থানীয় এবং আন্তর্জাতিক বাজারের চাহিদা পূরণে এই খাতে নিযুক্ত আছেন।

Comments

The Daily Star  | English

8 killed as gunmen attack churches, synagogues in Russia

Gunmen on Sunday attacked synagogues and churches in Russia's North Caucasus region of Dagestan, killing a priest, six police officers, and a member of the national guard, security officials said

2h ago