ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশনে বড় নিয়োগ, ১৫০ পদে চাকরির সুযোগ

আগ্রহী যোগ্য প্রার্থীরা আগামী ২৯ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। 
ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশনে বড় নিয়োগ, ১৫০ পদে চাকরির সুযোগ
ছবি: সংগৃহীত

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন প্রতিষ্ঠান 'ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশন' ১৫০টি শূন্যপদের বিপরীতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। 

আগ্রহী যোগ্য প্রার্থীরা আগামী ২৯ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। 

পদের নাম: আঞ্চলিক ব্যবস্থাপক

পদসংখ্যা: ৫টি

যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর বা সমমান ডিগ্রিসহ দারিদ্র্য বিমোচন অথবা ক্ষুদ্রঋণ কর্মসূচিতে সরকারি, আধা সরকারি, স্বায়ত্ত্বশাসিত সংস্থায় অষ্টম গ্রেডের (২৩০০০- ৫৫৪৭০) পদে বা বেসরকারি পর্যায়ে ব্যবস্থাপক বা সিনিয়র উপজেলা ব্যবস্থাপক সমপর্যায়ের কমপক্ষে সর্বমোট ৩৭,১৫০ টাকা বেতন পদে ৫ বছরের অভিজ্ঞতা এবং কম্পিউটার পরিচালনায় অভিজ্ঞতা থাকতে হবে। 

বয়সসীমা: সর্বোচ্চ বয়সসীমা ৪০ বছর। তবে, বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৪৫ বছর।

বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)

পদের নাম: মাঠ কর্মকর্তা

পদসংখ্যা: ৫০টি

যোগ্যতা: উচ্চ মাধ্যমিক বা সমমান ডিগ্রি। সরকারি, আধা সরকারি, স্বায়ত্ত্বশাসিত ও বেসরকারি সংস্থার ঋণ কার্যক্রম এবং কম্পিউটার পরিচালনায় অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। 

বয়সসীমা: সর্বোচ্চ বয়সসীমা ৩৫ বছর। তবে, বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩৯ বছর।

বেতন স্কেল: ৩০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

জেলা কোটা: দিনাজপুর, রংপুর, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, বগুড়া, পাবনা ও পটুয়াখালী জেলার নাগরিকগণের আবেদন করার প্রয়োজন নেই। তবে, বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে এ শর্ত প্রযোজ্য নয়। বিভাগীয় প্রার্থী বলতে ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশনে কর্মরত কর্মকর্তা বা কর্মচারীকে বুঝাবে।

পদের নাম: অফিস সহকারী-কাম-ডাটা-এন্ট্রি

পদসংখ্যা: ৫টি

যোগ্যতা: উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষা পাস। তবে বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। ডাটা এন্ট্রি অপারেটর হিসেবে দক্ষতা নিরূপণ পরীক্ষায় (অ্যাপটিচুড টেস্ট) উত্তীর্ণ হতে হবে। সর্বোচ্চ বয়সসীমা ৩৫ বছর। তবে, বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩৯ বছর।

বেতন স্কেল: ৩০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

পদের নাম: মাঠ সংগঠক

পদসংখ্যা: ৯০টি

যোগ্যতা: উচ্চ মাধ্যমিক বা সমমান ডিগ্রি। সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি সংস্থায় ঋণ কার্যক্রম এবং কম্পিউটার পরিচালনায় অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। সর্বোচ্চ বয়সসীমা ৩৫ বছর। তবে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩৯ বছর।

বেতন স্কেল: ৩০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

জেলা কোটা: চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, সিরাজগঞ্জ, সাতক্ষীরা, পটুয়াখালী ও লালমনিরহাট জেলার নাগরিকগণের আবেদন করার প্রয়োজন নেই। তবে, বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে এ শর্ত প্রযোজ্য নয়। বিভাগীয় প্রার্থী বলতে ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশনে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীকে বোঝাবে।

আবেদন যেভাবে: পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://sfiff.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০) পিক্সেল ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৮০) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ কিলোবাইট ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ কিলোবাইট হতে হবে।

আবেদন ফি: টেলিটক প্রিপেইড নম্বরের মাধ্যমে ৬ষ্ঠ গ্রেডের পদের প্রার্থীদের আবেদন ফি ও টেলিটকের সার্ভিস চার্জসহ মোট ৭৮১ টাকা, ১৪তম ও ১৬তম গ্রেডের পদের প্রার্থীদের আবেদন ফি ও টেলিটকের সার্ভিস চার্জসহ মোট ৪৪৬ টাকা আবেদন করার অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে। 

আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ৫ অক্টোবর সকাল ১০টা।

আবেদনের পূরণ ও ফি জমাদানের শেষ তারিখ ও সময়: ২৯ অক্টোবর বিকেল ৫টা।

অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে যেকোনো টেলিটক মোবাইল থেকে ১২১-এ কল করা যাবে অথবা বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটকের অবপোর্টালে ফেসবুক পেইজে https://www.facebook.com/alljobsbdteletalk প্রবেশ করে মেসেজ এ যোগাযোগ করা যাবে অথবা [email protected] এই ই-মেইলে যোগাযোগ করা যাবে।

বিস্তারিত দেখুন এই লিংকে

গ্রন্থনা: আহমেদ হিমেল

 

Comments