কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমিতে চাকরির সুযোগ

আবেদন করতে হবে ২০ জুলাই ২০২৩ তারিখের মধ্যে। 
ছবি: সংগৃহীত

শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমিতে ৩টি পদে মোট ৫ জনকে নিয়োগ দেওয়া হবে। 

আবেদন করতে হবে ২০ জুলাই ২০২৩ তারিখের মধ্যে। 

পদের নাম: ক্যাফেটারিয়া ম্যানেজার

পদসংখ্যা: ১টি

যোগ্যতা: কোন স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ এবং কম্পিউটার পরিচালনায় দক্ষতা থাকতে হবে।   

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

বয়সসীমা: ২০-০৬-২০২৩ তারিখে সাধারণ প্রার্থীদের বয়সসীমা ১৮-৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর।
বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়। 

পদের নাম: ফটোকপি অপারেটর
পদসংখ্যা: ১টি

যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ফটোকপি মেশিন চালনায় বাস্তব অভিজ্ঞতা ও কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে। 

বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ টাকা (গ্রেড-১৮)

বয়সসীমা: ২০-০৬-২০২৩ তারিখে সাধারণ প্রার্থীদের বয়সসীমা ১৮-৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ৩টি

যোগ্যতা: কোন স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। 

বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

বয়সসীমা: ২০-০৬-২০২৩ তারিখে সাধারণ প্রার্থীদের বয়সসীমা ১৮-৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর।

বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

অফিস সহায়ক পদে বগুড়া, জয়পুরহাট, মাদারীপুর, গাইবান্ধা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না। 

আবেদনের সময়সীমা

২০-০৬-২০২৩ তারিখ সকাল ১০.০০টা থেকে আবেদনপত্র দাখিল এবং পরীক্ষার ফি জমাদান শুরু হবে।

২০-০৭-২০২৩ তারিখ বিকেল ৫.০০টার মধ্যে আবেদনপত্র জমাদান অবশ্যই শেষ করতে হবে। 
 
আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীগণ http://nactar.teletalk.com.bd/ ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করবেন। আবেদনের সময়মীমার মধ্যে ইউজারআইডি প্রাপ্ত প্রাথীগণ অনলাইনে আবেদনপত্র সাবমিটের সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে SMS এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। অনলাইনে আবেদনপত্রে প্রার্থীতার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০X প্রস্থ ৮০) পিক্সেল, (জেপিজি ফরম্যাট), ফাইল সাইজ সর্বোচ্চ ৬০ কিলোবাইটের মধ্যে থাকতে হবে। রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০X প্রস্থ ৩০০) পিক্সেল, (জেপিজি ফরম্যাট) ফাইল সাইজ সর্বোচ্চ ১০০ কিলোবাইটের মধ্যে থাকতে হবে। 

অনলাইন আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সব কার্যক্রমে ব্যবহৃত হবে সেহেতু আবেদনপত্র সাবমিট করার পূর্বেই পূরণকৃত সব তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।  

আবেদন ফি: টেলিটক প্রিপেইড নম্বরের মাধ্যমে দুটি এসএমএস করে পরীক্ষার ফি বাবদ ১ নম্বর ক্রমিকে বর্ণিত পদের জন্য আবেদন ফি ২০০ টাকা টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ২৩/- টাকাসহ মোট ২২৩ টাকা (অফেরৎ যোগ্য) এবং ২ ও ৩ নং ক্রমিকে বর্ণিত পদের জন্য আবেদন ফি ১০০ টাকা টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২/- টাকাসহ মোট ১১২ টাকা (অফেরৎযোগ্য) অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে। 

বিশেষভাবে উল্লেখ্য, আবেদনপত্রের সব অংশ পূরণ করে সাবমিট করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত আবেদনপত্র কোনো অবস্থাতেই গ্রহণ করা হবে না।

বিস্তারিত দেখতে ক্লিক করুন এই লিংকে: https://alljobs.teletalk.com.bd/bn/jobs/govt/details/6776/

গ্রন্থনা: আহমেদ হিমেল
 

Comments