ক্যারিয়ার

আইনজীবী অন্তর্ভুক্তি পরীক্ষা: ২৬ সেপ্টেম্বরের পরে করা যাবে না রি-রেজিস্ট্রেশন

আগামী ২৫ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে রি-রেজিস্ট্রেশন নিশ্চিত করতে হবে।

বার কাউন্সিলের আইনজীবী অন্তর্ভুক্তি পরীক্ষার ফরম পূরণের সময় আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত থাকলেও রি-রেজিস্ট্রেশন ২৬ সেপ্টেম্বরের পরে করা যাবে না।

কাউন্সিল জানিয়েছে, আগামী ২৬ সেপ্টেম্বর থেকে পরবর্তী দুই সপ্তাহের জন্য নিম্ন আদালত-অনলাইন-রেজিস্ট্রেশন লিংক বন্ধ থাকবে।

যে কারণে রেজিস্ট্রেশন-বিধিমালা সাপেক্ষে অনলাইনে (http://bar.teletalk.com.bd) সংশ্লিষ্টদেরকে রি-রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করে নিতে হবে এবং ২৬ সেপ্টেম্বর অফিস সময়সূচির মধ্যে হার্ডকপি বার কাউন্সিলে যথানিয়মে জমা দিতে হবে।

বাংলাদেশ বার কাউন্সিল গত ১৮ সেপ্টেম্বর থেকে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বার কাউন্সিলের অ্যাডভোকেট তালিকাভুক্তির নৈর্ব্যক্তিক (এমসিকিউ) পরীক্ষার চলমান অনলাইন ফরমপূরণ কার্যক্রম নির্ধারিত ওয়েবসাইটে (http://bar.teletalk.com.bd) আগামী ৩০ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

মেয়াদোত্তীর্ণ রেজিস্ট্রেশনের কারণে আসন্ন এমসিকিউ পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী যে সব প্রার্থীকে পুনরায় রেজিস্ট্রেশন করতে হবে, সেসব প্রার্থীর জন্য পিউপিলেজ রেজিস্ট্রেশন লিংক পুনরায় উন্মুক্ত করা হবে এবং আগামী ২৫ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে রি-রেজিস্ট্রেশন নিশ্চিত করতে হবে।

ওই তারিখের পরে এনরোলমেন্ট পরীক্ষার জন্য রেজিস্ট্রেশনপ্রাপ্তদের আসন্ন এমসিকিউ পরীক্ষার অনলাইন ফরম পূরণ ডাটাবেজে অন্তর্ভুক্ত করা সম্ভব হবে না।

এ ছাড়া বলা হয়েছে, আগের বিজ্ঞপ্তিগুলোতে ঘোষিত অন্যান্য সব নির্দেশনা, শর্ত অপরিবর্তিত থাকবে।

বিশেষভাবে উল্লেখ্য, পরীক্ষায় অংশগ্রহণের জন্য সংশ্লিষ্ট প্রার্থীদের যোগ্যতা-নির্ধারণী শর্ত; শিক্ষানবিশকাল সময়সীমা, রেজিস্ট্রেশনের মেয়াদ প্রভৃতি অপরিবর্তিত থাকবে। অর্থাৎ, সংশ্লিষ্ট উপযুক্ত প্রার্থীদের পিউপিলেজ সময়সীমা, রেজিস্ট্রেশনের মেয়াদ প্রভৃতি ২০ সেপ্টেম্বর তারিখই নির্ধারিত থাকবে।

Comments