ডিপিডিসিতে উপসহকারী প্রকৌশলী পদে চাকরির সুযোগ

আগ্রহী প্রার্থীরা আগামী ১৫ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। 
ডিপিডিসিতে উপসহকারী প্রকৌশলী পদে চাকরির সুযোগ
ছবি: সংগৃহীত

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) ১৫ জন উপসহকারী প্রকৌশলী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। 

তিন বছরের চুক্তিভিত্তিক (১ বছরের প্রবেশনকাল) এ পদগুলোতে শুধু বাংলাদেশি নাগরিকেরা আবেদন করতে পারবেন। 

৬০ বছর বয়স পর্যন্ত প্রতি তিন বছর পরপর চুক্তির মেয়াদ নবায়নযোগ্য। আগ্রহী প্রার্থীরা আগামী ১৫ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। 

পদের নাম: উপসহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল)
পদসংখ্যা: ১২টি

পদের নাম: উপসহকারী প্রকৌশলী (পাওয়ার)
পদসংখ্যা: ৩টি

যোগ্যতা: উভয় পদের জন্য একই যোগ্যতা চাওয়া হয়েছে। আগ্রহী প্রার্থীকে যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ে উত্তীর্ণ হতে হবে। শিক্ষাজীবনের প্রতিটি ধাপে জিপিএ বা সিজিপিএ-৫-এর স্কেলে অন্তত ৪.০ এবং ৪-এর স্কেল অন্তত ৩.০ থাকতে হবে।

প্রার্থীকে কম্পিউটার ব্যবহারে পারদর্শী হতে হবে এবং বাংলা ও ইংরেজি ভাষায় যোগাযোগে সাবলীল হতে হবে। নেতৃত্বের সক্ষমতা থাকতে হবে।

বেতন: মাসিক মূল বেতন ৩৯ হাজার টাকা। বাড়িভাড়া হিসেবে মূল বেতনের ৬০ শতাংশ বাড়িভাড়া (ঢাকায়) এবং নারায়ণগঞ্জ ও গাজীপুর এলাকায় ৫০ শতাংশ পাবেন। বছরে উৎসব বোনাস দুটি, বৈশাখী ভাতা একটি। এ ছাড়া প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি, বিমা, ছুটি ভাতা, চিকিৎসাসুবিধা ও যাতায়াতে পরিবহনসুবিধা আছে।

বয়সসীমা: ১৫ অক্টোবর ২০২৩ তারিখে আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তানদের বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। ডিপিডিসির কর্মীদের ক্ষেত্রে এ বয়সসীমা ৩৫ বছর।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের ডিপিডিসির ওয়েবসাইটের https://dpdc.org.bd/career/jobseeker/signin- এই লিংকে আবেদন করতে হবে। অনলাইনে আবেদনের সময় প্রার্থীর ছবি, স্বাক্ষর, এসএসসি এবং ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সার্টিফিকেট স্ক্যান করে নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে।

আবেদন ফি: আবেদন ফি বাবদ ১ হাজার ৫০০ টাকা পরিশোধ করতে হবে।

আবেদনের শেষ সময়: ১৫ অক্টোবর ২০২৩।

বিস্তারিত দেখুন এই লিংকে

গ্রন্থনা: আহমেদ হিমেল

 

Comments