আন্দোলনের মুখে নোবিপ্রবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের পদত্যাগ

কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের মুখে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. জসিম উদ্দিন পদত্যাগ করেছেন। 
ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের পদত্যাগসহ ৮ দফা দাবিতে কর্মবিরতি পালন করেন নোবিপ্রবির কর্মকর্তা-কর্মচারীরা। স্টার ফাইল ছবি

কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের মুখে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. জসিম উদ্দিন পদত্যাগ করেছেন। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক নেওয়াজ মোহাম্মদ বাহাদুর দ্য ডেইলি স্টারকে জসিম উদ্দিনের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, 'আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ভিসি বরাবর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার পদত্যাগপত্র জমা দেন।'

এর আগে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জসিম উদ্দিনের পদত্যাগসহ ৮ দফা দাবিতে ৪ দিন কর্মবিরতি পালন করেন নোবিপ্রবির কর্মকর্তা-কর্মচারীরা। দাবি আদায়ে উপাচার্য বরাবর বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিশন একটি স্মারকলিপিও দেয়।

তাদের অন্য দাবিগুলোর মধ্যে আছে- মাস্টার রোল ও চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ এবং সদ্য স্থায়ীকৃত কর্মচারীদের আপগ্রেডেশন নিশ্চিতকরণ, ১ মাসের মধ্যে কর্মকর্তা-কর্মচারীদের নিয়োগ ও পদোন্নয়ন নীতিমালা সংশোধন করা এবং ৩টি আপগ্রেডেশনসহ টেকনিক্যাল-নন টেকনিক্যাল পদে নীতিমালা সংশোধন।

পদত্যাগের ব্যাপারে কথা বলার জন্য ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জসিম উদ্দিনের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন ধরেননি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক দিদারুল আলম জসিম উদ্দিনের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করলেও এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি।

জসিম উদ্দিনের বিরুদ্ধে দাপ্তরিক নথির ডুপ্লিকেট কপি তৈরি, সিন্ডিকেট সভার কার্যবিবরণী পরিবর্তন, বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার নাম করে টাকা হাতিয়ে নেওয়া, প্রতারণা এবং নারী সহকর্মীদের সঙ্গে অশোভন আচরণসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ ছিল।

 

Comments