আন্দোলনের মুখে পবিপ্রবির রেজিস্ট্রারকে অব্যাহতি

রেজিস্ট্রারের অপসারণসহ ৬ দাবিতে গত ৩০ জানুয়ারি থেকে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট করে আসছিলেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।
পবিপ্রবি
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক। ফাইল ফটো

কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মো. কামরুল ইসলামকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

আজ বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কার্যালয়ের এক অফিস আদেশের মাধ্যমে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগের শিক্ষক অধ্যাপক সন্তোষ কুমার বসুকে রেজিস্ট্রারের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। 

রেজিস্ট্রারকে অব্যাহতি দেওয়াসহ অন্যান্য দাবি মেনে নেওয়ার আশ্বাসে আন্দোলন প্রত্যাহার করেছে পবিপ্রবি কর্মকর্তা-কর্মচারী পরিষদ। 

কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক ওয়াজকুরুনী দ্য ডেইলি স্টারকে বলেন, 'ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. কামরুল ইসলাম জাপান যাওয়ার জন্য ছুটি নেওয়ায় তাকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া আমাদের বাকি ৬ দফা দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়ায় আমরা আন্দোলন প্রত্যাহার করেছি।'

প্রতিটি ক্ষেত্রে কর্মকর্তা-কর্মচারীদের ৩টি পর্যায়োন্নয়ন, সহকারী রেজিস্ট্রার পদের স্কেল ষষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার পদের স্কেল চতুর্থ গ্রেডে উন্নীত করা, প্রশাসনের গুরুত্বপূর্ণ দপ্তরে কর্মরত দুর্নীতিবাজ কর্মকর্তাদের সরানো, অভিন্ন নীতিমালা প্রণয়নে কমিটি আপডেট করা, অর্গানোগ্রাম কমিটিতে অফিসার্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধি রাখা ও বর্তমান রেজিস্ট্রারের অপসারণের দাবিতে গত ৩০ জানুয়ারি থেকে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট করে আসছিলেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

আজ বৃহস্পতিবার দুপুরে আন্দোলনকারী ও রেজিস্ট্রার সমর্থকদের মধ্যে দ্বন্দ্ব হলে জরুরি বৈঠকে বসে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৈঠক শেষে ড. কামরুল ইসলামকে অব্যাহতিসহ দাবি মেনে নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

 

Comments