কোটাবিরোধী আন্দোলনে যাওয়ায় রাবি শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

প্রায় দুই ঘণ্টা তার ওপর নির্যাতন চালানো হয় বলে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়।
রাবি
রাজশাহী বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

কোটাবিরোধী আন্দোলনে অংশ নেওয়ায় 'শিবির' আখ্যা দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে।

এ ঘটনায় নিরাপত্তা চেয়ে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন সমাজকর্ম বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোস্তফা মিয়া।

অভিযোগে তিনি বলেন, রাবি ছাত্রলীগ সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু এবং তার অনুসারীরা গত মঙ্গলবার বিকেলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ২৩০ নম্বর কক্ষে নিয়ে মারধর করে।

অপর অভিযুক্তরা হলেন-সৈয়দ আমীর আলী হল ছাত্রলীগের সহ-সভাপতি ফরহাদ হাসান খান এবং ছাত্রলীগ কর্মী শামীম রেজা।

লিখিত অভিযোগ অনুযায়ী, মোস্তফাকে চড়, কিল, ঘুষি, লাথি মারা হয়। সে সময় তাকে 'শিবির' আখ্যা দেওয়া হয় এবং ছাত্রলীগ সভাপতি তাকে নিজেকে 'শিবির' হিসেবে স্বীকারোক্তি দিতে বলেন। 

পরে তার ফোন ঘাটাঘাটি করে শিবির সম্পৃক্ততা না পেয়ে কোটা সংস্কার আন্দোলনের পোস্ট দেখে আবার মারধর শুরু হয়। প্রায় দুই ঘণ্টা তার ওপর নির্যাতন চালানো হয় বলে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়।

মারধরের বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ছাত্রলীগ নেতা ফরহাদ হাসান দ্য ডেইলি স্টারকে বলেন, 'এমন কিছুর সঙ্গে আমি জড়িত নই। এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।' 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে রাবি ছাত্রলীগ সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু ডেইলি স্টারকে বলেন, 'ঘটনাটি আসলে আমি জানিই না। দেখলাম অভিযোগপত্রে আমার নামও আছে। বিষয়টি নিয়ে কথাবার্তা বলে জানার চেষ্টা করছি। আমার কাছে বানোয়াট মনে হচ্ছে।'

যোগাযোগ করা হলে রাবি প্রক্টর অধ্যাপক আসাবুল হক ডেইলি স্টারকে বলেন, 'কয়েকজন মিলে আমাকে আজ অভিযোগটি দিতে এসেছিল। অভিযোগ পেয়েছি। সহকারী প্রক্টরদের বিষয়টি খতিয়ে দেখার দায়িত্ব দেওয়া হয়েছে।'

Comments