বঙ্গভবনে স্মারকলিপি দিলেন কোটা আন্দোলনকারী প্রতিনিধি দল

স্মারকলিপি জমা দিয়ে দুপুর ২টা ৫৫ মিনিটে প্রতিনিধি দলটি বঙ্গভবন থেকে বের হয়ে আসেন। 
বঙ্গভবনে স্মারকলিপি জমা দেন কোটাবিরোধী শিক্ষার্থীরা। ছবি: স্টার

সরকারি চাকরিতে সব গ্রেডে কোটা সংস্কারের এক দফা দাবিতে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি জমা দিয়েছেন কোটাবিরোধী আন্দোলনকারীদের প্রতিনিধি দল।

আজ রোববার দুপুর পৌনে ৩টার দিকে কোটা আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানান।

প্রতিনিধি দলটি স্মারকলিপি জমা দিয়েছে রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল মোহাম্মদ আদিল চৌধুরীর কাছে।

স্মারকলিপি জমা দিয়ে দুপুর ২টা ৫৫ মিনিটে প্রতিনিধি দলটি বঙ্গভবন থেকে বের হয়ে আসেন। 

প্রতিনিধি দলে ছিলেন নাহিদ ইসলাম, আব্দুল কাদের, আসিফ মাহমুদ, মো. মাহিন সরকার, হাসিব ইসলাম, সারজিস আলম, মেহেরুন নেসা, সুমাইয়া, আসিফ, রিফাত, আরিফ ও মাসুদ।

আজ সকাল ১১টার দিকে শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে মিছিল বের করেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজ শিক্ষার্থীরাও এই মিছিলে যোগ দেন।

হাজারো শিক্ষার্থী মিছিল নিয়ে রওনা দেন বঙ্গভবনের দিকে।

পথে গুলিস্তানে পুলিশের বাধার মুখে পড়েন তারা। পরে পুলিশের ব্যারিকেড সরিয়ে আবারও বঙ্গভবনের দিকে মিছিল নিয়ে যেতে শুরু করেন আন্দোলরত শিক্ষার্থীরা।

ঘটনাস্থল থেকে ডেইলি স্টারের সংবাদদাতা জানান, দুপুর দেড়টার দিকে মিছিলটি গুলিস্তান জিরো পয়েন্টের কাছে পৌঁছালে পুলিশের ব্যারিকেডের কারণে সেখানে অবস্থান নেন শিক্ষার্থীরা। এসময় কয়েক হাজার শিক্ষার্থী গুলিস্তান জিরো পয়েন্ট মোড় এবং সচিবালয়ের সামনে অবস্থান করেন। এতে করে পুরো সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এর প্রায় ১৫ মিনিট পর শিক্ষার্থীরা ব্যারিকেড সরিয়ে আবারও যাত্রা শুরু করেন। এ সময় কয়েক হাজার শিক্ষার্থীর স্লোগানে মুখর ছিল চারপাশ।

পুলিশি বাধায় আন্দোলনরত শিক্ষার্থীরা আটকে রয়েছেন গুলিস্তান এলাকাতেই। সেখান থেকেই ১০ সদস্যের একটি দল রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি দিতে যান।

Comments