ময়মনসিংহ

স্কুলের ভুলে এসএসসি পরীক্ষা দেওয়া হলো না ১৪ শিক্ষার্থীর

গফরগাঁও উপজেলার পাগলা থানা এলাকার মুখী পল্লীসেবক উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটেছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় রেজিস্ট্রেশন না হওয়ায় এসএসসি পরীক্ষার প্রবেশপত্র না পায়নি ১৪ শিক্ষার্থী। ফলে পরীক্ষা দিতে পারেনি তারা।

গফরগাঁও উপজেলার পাগলা থানা এলাকার মুখী পল্লীসেবক উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটেছে।

আজ বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এসএসসি পরীক্ষায় অংশ নিতে স্কুলের অন্য শিক্ষার্থীদের সঙ্গে ওই পরীক্ষার্থীরা ফরম পূরণ করেছিল। পরিশোধ করেছিল ফি। কিন্তু পরীক্ষার আগের দিন গতকাল বুধবার স্কুল থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে গিয়ে তারা জানতে পারে, তাদের রেজিস্ট্রেশন হয়নি এবং প্রবেশপত্র আসেনি।

এ ঘটনায় ওই পরীক্ষার্থীরা গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছে।

অভিযোগ সূত্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, প্রবেশপত্র না পাওয়া ১৪ শিক্ষার্থী ঠিক সময়ে তাদের রেজিস্ট্রেশন ফি ও পরে এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার ফরম পূরণের টাকা পরিশোধ করে। কিন্তু পরীক্ষার আগের দিন বুধবার স্কুলে গিয়ে পরীক্ষার্থীরা জানতে পারে, তাদের রেজিস্ট্রেশনই হয়নি। ফলে তাদের প্রবেশপত্র আসেনি।

এ বিষয়ে জানতে চাইলে স্কুলের প্রধান শিক্ষক মো আব্দুল হান্নান নিজেদের ভুল স্বীকার করে বলেন, রেজিস্ট্রেশন করার সময় কিছু ভুলভ্রান্তি ছিল শিক্ষার্থীদের। সেগুলো স্কুল থেকে বোর্ডে পাঠানোর সময় ঠিক করা হয়নি। এমন ভুল কীভাবে হলো তারা বুঝতে পারছেন না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, 'ইতোমধ্যে এ ব্যাপারে তদন্ত শুরু হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।'

Comments