কুবিতে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই হলের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের হয়। ছবি: সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই হলের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ রোববার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা জনাব এমদাদুল হক ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত একটি অফিস আদেশে বলা হয়েছে, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের প্রধান ড. শেখ মকছেদুর রহমানকে আহ্বায়ক ও ভারপ্রাপ্ত প্রক্টর কাজী ওমর সিদ্দিকীকে সদস্য সচিব করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্য হলেন- সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল, বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান, ছাত্রপরামর্শক ও নির্দেশনা সংক্রান্ত পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান। 

আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে রিপোর্ট প্রদান করতে বলা হয়েছে।

এদিকে গতকাল শনিবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দুই হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে পুরো ক্যাম্পাস এলাকা। সর্বশেষ শনিবার বিকেলে সংঘর্ষে আহত হয়েছেন প্রায় ২০ জন, যার মধ্যে  ১০ জনের অবস্থা গুরুতর।

পরবর্তীতে প্রক্টরিয়াল বডি ও পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরে এক বৈঠকে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের সব সেমিস্টার ফাইনাল পরীক্ষা আগামী রবিবার ও সোমবার দুই দিনের জন্য স্থগিত করা হয়।

গতকাল শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উত্তপ্ত পরিস্থিতিতে  বৈঠক শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের উপস্থিতিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে, শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে হাতাহাতিতে জড়ায় কাজী নজরুল ইসলাম হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নেতা-কর্মীরা। ওই ঘটনার রেশ ধরে একই দিন সন্ধ্যায় কাজী নজরুল ইসলাম হলের এক শিক্ষার্থীকে মারধর করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কর্মীরা। এরপর শুক্রবার রাত ১২টায় ২ হল আবারও সংঘর্ষে জড়ায়।

Comments