৩ নেতার ওপর হামলা

দেড় ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক আটকে রাখল ছাত্রলীগ

মহাসড়কে অবস্থান নিয়ে ছাত্রলীগের নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে স্লোগান দেন ও প্রক্টরের পতদ্যাগ দাবি করেন।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বেলতলীতে ছাত্রলীগের অবস্থান। ছবি: সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির ৩ নেতার ওপর হামলার জেরে আজ বুধবার বিকেল ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বেলতলী নামের জায়গায় গাছের গুড়ি ফেলে অবরোধ করে রাখেন সংগঠনটির নেতা-কর্মীরা।

এর প্রায় দেড় ঘণ্টা পর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দ্রুত হামলাকারীদের গ্রেপ্তারে জেলা পুলিশ সুপারের আশ্বাসে অবরোধ তুলে নেন তারা।

মহাসড়কে অবস্থান নিয়ে ছাত্রলীগের নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে স্লোগান দেন ও প্রক্টরের পতদ্যাগ দাবি করেন।

আজ দুপুর আড়াইটার দিকে ক্যাম্পাস সংলগ্ন জামিয়া মোহাম্মদিয়া ও শিশু সদন কমপ্লেক্সের সামনে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক সালমান হৃদয় এবং বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের সহ-সভাপতি সাইদুল ইসলাম রোহানের ওপর হামলার ঘটনা ঘটে।

ছাত্রলীগের অভিযোগ, হামলাকারীরা সবাই যুবদলের কর্মী। আর প্রক্টরের ভাষ্য, তারা সবাই বহিরাগত।

হামলার প্রতিবাদে শুরুতে ছাত্রলীগ নেতাকর্মীরা ক্যাম্পাসে মূল ফটকের সামনে জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। সেখান থেকে তারা দ্রুত হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি ক্যাম্পাসে 'শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে না পারায়' প্রক্টর ওমর সিদ্দিকির পদত্যাগ দাবি করেন।

বিকেল ৪টার পর দাবি মেনে নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ১ ঘণ্টার সময় দেয় ছাত্রলীগ। পরে মহাসড়ক অবরোধ করে।

 

Comments