ভেসে গেল তৃতীয় দিনের খেলা

বৃষ্টির হানায় বাংলাদেশ ও পাকিস্তানের মিরপুর টেস্টের তৃতীয় দিনে গড়াতে পারল না একটি বলও। অবিরাম বর্ষণের কারণে গোটা দিনের খেলা গেল ভেসে।

বৃষ্টির হানায় বাংলাদেশ ও পাকিস্তানের মিরপুর টেস্টের তৃতীয় দিনে গড়াতে পারল না একটি বলও। অবিরাম বর্ষণের কারণে গোটা দিনের খেলা গেল ভেসে।

সোমবার দুপুর দুইটায় বিরূপ আবহাওয়ার দরুন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি অনুকূলে থাকলে আগামীকাল চতুর্থ দিনের খেলা শুরু হবে সকাল সাড়ে নয়টায়। মোট ৯৮ ওভার খেলার পরিকল্পনা করা হয়েছে।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের শুরু থেকেই চলছে বৃষ্টির বাগড়া। প্রথম দিনে বৃষ্টি ও আলোক স্বল্পতায় খেলা হয় ৫৭ ওভার। দ্বিতীয় দিনে থেমেথেমে চলা বৃষ্টির কারণে মাঠে গড়াতে পারে কেবল ৬.২ ওভার। আর তৃতীয় দিনের পুরোটাই গেল বৃষ্টির পেটে।

এদিন খেলা শুরু হওয়ার কথা ছিল সকাল সাড়ে নয়টায়। কিন্তু ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে রাত থেকে চলছে অবিরাম বর্ষণ। তাই ম্যাচ রেফারি নিয়ামুর রশিদের পরামর্শ মেনে মাঠে আসেনি দুই দল। সকাল থেকে তারা অবস্থান করছেন হোটেলে।

এখন পর্যন্ত যতটুকু খেলা হয়েছে, তাতে সফরকারী পাকিস্তান প্রথম ইনিংসে তুলেছে ২ উইকেটে ১৮৮ রান। উইকেটে আছেন আজহার আলি ১৩৬ বলে ৫২ রানে। তার সঙ্গী অধিনায়ক বাবর আজম খেলছেন ১১৩ বলে ৭১ রানে।

তিন দিন পেরিয়ে যাওয়ায় মিরপুর টেস্ট ড্র হওয়ার সম্ভাবনা প্রবল। চট্টগ্রামে প্রথম ম্যাচ জিতে দুই টেস্টের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে পাকিস্তান।

Comments

The Daily Star  | English

93pc jobs on merit, 7pc from quotas

Govt issues circular; some quota reform organisers reject it

1h ago