মোস্তাফিজ এক-দুই ওভার ছাড়া ভালো করেছে: পন্টিং

আইপিএলে সবশেষ ম্যাচে নিজের শেষ ওভারে বেদম মার খান মোস্তাফিজুর রহমান।
ছবি: আইপিএল ওয়েবসাইট

আইপিএলে সবশেষ ম্যাচে নিজের শেষ ওভারে বেদম মার খান মোস্তাফিজুর রহমান। দিল্লি ক্যাপিটালসের এই বাংলাদেশি পেসার খরচ করে বসেন ২৮ রান। যা ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে দলটির সেদিনের হারের প্রধান কারণ। তবে এবারের আসরে মোস্তাফিজের সামগ্রিক পারফরম্যান্স নিয়ে সন্তুষ্টি ঝরল দিল্লির প্রধান কোচ রিকি পন্টিংয়ের কণ্ঠে।

বুধবার মুম্বাইয়ের ব্রেবোর্ন স্টেডিয়ামে পাঞ্জাবের বিপক্ষে খেলতে নেমেছে দশ দলের পয়েন্ট তালিকায় আটে থাকা দিল্লি। বেঙ্গালুরুর বিপক্ষে বল হাতে ধরাশায়ী হলেও দলটির একাদশে জায়গা ধরে রেখেছেন কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজ। দিল্লির আগের চার ম্যাচে ৩৯.৩৩ গড়ে ও ৭.৩৮ ইকোনমিতে তার শিকার ৩ উইকেট। চলমান আইপিএলে নিজের প্রথম ম্যাচেই উইকেটগুলো পেয়েছিলেন তিনি। পরের তিন ম্যাচে তাকে থাকতে হয় উইকেটশূন্য।

প্রতি ম্যাচেই ৪ ওভারের কোটা সম্পূর্ণ করেছেন ২৬ বছর বয়সী মোস্তাফিজ। গুজরাট টাইটান্সের বিপক্ষে তিনি ২৩ রানে দখল করেছিলেন ৩ উইকেট। এরপর লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে ২৬, কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২১ ও বেঙ্গালুরুর বিপক্ষে ৪৮ রান দিলেও উইকেটের স্বাদ মেলেনি তার। অর্থাৎ দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে প্রতিপক্ষের রান নিয়ন্ত্রণের কাজটা ভালোভাবে করেছিলেন মোস্তাফিজ। কিন্তু সবশেষ ম্যাচে তাল ধরে রাখতে ব্যর্থ হন তিনি।

পাঞ্জাবের বিপক্ষে ম্যাচের আগে অস্ট্রেলিয়ার কিংবদন্তী সাবেক অধিনায়ক পন্টিং আইপিএলের সম্প্রচারকারী দলের উপস্থাপকের সঙ্গে আলাপে বলেন, 'দলের নেতৃত্বস্থানীয়দের সামনে এগিয়ে আসতে হবে। এখন পর্যন্ত (ডেভিড) ওয়ার্নার দুর্দান্ত করেছে, রিশভ (পান্ত) ভালো খেলেছে আর এক-দুই ওভার ছাড়া মোস্তাফিজও ভালো করেছে।'

উল্লেখ্য, বেঙ্গালুরুর বিপক্ষে প্রথম তিন ওভারে সবকিছু ঠিকঠাকই ছিল মোস্তাফিজের। উইকেট না পেলেও আঁটসাঁট বোলিংয়ে দিয়েছিলেন ২০ রান। কিন্তু বেঙ্গালুরুর ইনিংসের ১৮তম ওভারে এলোমেলো হয়ে যান তিনি। তাকে কচুকাটা করে দিনেশ কার্তিক তোলেন ২৮ রান! মোস্তাফিজের ছয় বলের প্রতিটি থেকে আসে বাউন্ডারি- ৪, ৪, ৪, ৬, ৬ ও ৪।

Comments

The Daily Star  | English
Uttara-Motijheel metro rail till 8:00 pm

Metro rail services resume after 1.5 hrs

The suspension of metro rail operations caused immense suffering to commuters this evening

41m ago