শ্রীলঙ্কা সিরিজে অনিশ্চিত তাসকিন-শরিফুল

চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে শেষ টেস্ট না খেলেই দেশে ফিরে এসেছিলেন তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।
Taskin Ahmed & Shoriful Islam
শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। ছবি: বিসিবি

চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে শেষ টেস্ট না খেলেই দেশে ফিরে এসেছিলেন তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। এই দুই পেসার এখনো চোট থেকে সেরে উঠেননি। বরং পুরোপুরি সেরে উঠতে তাসকিনকে পাঠানো হবে ইংল্যান্ডে, শরিফুলের লাগবে অস্ত্রোপচার। সেক্ষেত্রে শ্রীলঙ্কা সিরিজে তাদের খেলার সম্ভাবনা ক্ষীণ।

তাসকিন ভুগছেন কাঁধের চোট। দক্ষিণ আফ্রিকা সফরে ডারবানে প্রথম টেস্টে চোটের কারণে পুরোটা সময় মাঠে থাকতে পারেননি তিনি। রোববার এই দুজনের পুনর্বাসন প্রক্রিয়া ও শ্রীলঙ্কা সিরিজের পরিকল্পনা নিয়ে সভায় বসে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। সভা থেকে বেরিয়ে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনূস জানান, তাসকিনকে ইংল্যান্ডে পাঠানোর চেষ্টা করছেন তারা।

সেখানকার চিকিৎসকের এপয়েন্টমেন্ট পেলেই তাসকিনকে ইংল্যান্ডে পাঠানো হবে। সেখানকার চিকিৎসক সার্জারির কোন পরামর্শ না দিলে তাসকিনের সেরে উঠতে সময় লাগবে না।

তবে, সেরে উঠলেও ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা চিন্তা করে শ্রীলঙ্কা সিরিজে তাসকিনকে বিশ্রামে রাখার ভাবনা আছে টিম ম্যানেজমেন্টের।

গোড়ালির সমস্যায় থাকা শরিফুল ইসলাম সেই চোট থেকে সেরে উঠেছেন। তিনি ভুগছেন অন্য একটি শারীরিক সমস্যায়। সেজন্য প্রয়োজন অস্ত্রোপচারের। কবে তার সেই অস্ত্রোপচার করানো হবে তার উপর নির্ভর করছে শরিফুলের মাঠে ফেরা। সেক্ষেত্রে বাঁহাতি তরুণ এই পেসারকেও লঙ্কা সিরিজে পাওয়া যাবে না।

Comments

The Daily Star  | English

Sudden trial of metro rail causes sufferings to commuters

An unannounced trial of metro rail during the busy morning hours today caused immense sufferings to the commuters

55m ago