'গোট' লেখা জার্সি গায়ে খেলবেন মেসি

ফুটবল দুনিয়ায় 'গোট' (GOAT) খুবই পরিচিত একটি বিশেষণ, যা তৈরি হয়েছে 'গ্রেটেস্ট অব অল টাইম' (Greatest of all time)-এর আদ্যাক্ষরগুলো দিয়ে।

ফুটবল দুনিয়ায় 'গোট' (GOAT) খুবই পরিচিত একটি বিশেষণ, যা তৈরি হয়েছে 'গ্রেটেস্ট অব অল টাইম' (Greatest of all time)-এর আদ্যাক্ষরগুলো দিয়ে। সর্বকালের সেরা ফুটবলারকে বোঝাতে ব্যবহৃত হয় এটি। বলাই বাহুল্য, লিওনেল মেসিকে ফুটবল তারকা, সমর্থক ও বিশ্লেষকদের অনেকেই এই নামে সম্বোধন করে থাকেন। তবে নতুন খবর হলো, আগামী মৌসুম থেকে পিএসজির এই ফরোয়ার্ডকে দেখা যাবে 'গোট' লেখা জার্সি গায়ে খেলতে।

কারণটা অবশ্য ভিন্ন! 'গোট' নামে নতুন প্রজন্মের একটি অনলাইন লাইফস্টাইল প্ল্যাটফর্ম রয়েছে। বিশ্বব্যাপী তাদের বাজার প্রায় তিন কোটি লোকের। এই প্ল্যাটফর্মের সঙ্গে চুক্তি করেছে ফরাসি ক্লাব পিএসজি। নির্দিষ্ট করে বলা না হলেও চুক্তি হয়েছে একাধিক বছরের জন্য। চুক্তি অনুসারে, আগামী ২০২২-২৩ মৌসুম থেকে প্যারিসিয়ানদের জার্সির হাতায় লেখা থাকবে 'গোট'। কেবল ম্যাচের জার্সিতে নয়, অনুশীলন ও গা গরমের জার্সিতেও লেখা থাকবে শব্দটি। অর্থাৎ মেসিসহ পিএসজির স্কোয়াডের সবাই 'গোট' লেখা জার্সি পরবেন।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের স্বীকৃত পেজ থেকে বিষয়টি নিশ্চিত করেছে পিএসজি। তারা ১৫ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেছে। সেখানে হাতায় 'গোট' লেখা জার্সির মডেল হিসেবে মেসির পাশাপাশি দেখা গেছে নেইমার, মার্কো ভেরাত্তি, জর্জিনিও ভাইনালদাম ও আশরাফ হাকিমিকে। তবে কিলিয়ান এমবাপের না থাকাটা এসেছে চমক হিসেবে। বিশ্বকাপজয়ী এই ফরাসি স্ট্রাইকারের আগামী মৌসুমে পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যাওয়ার গুঞ্জন বেশ জোরালো।

'গোট'-এর সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী এডি লু চুক্তির বিষয়ে বলেছেন, 'পিএসজি বিশ্বের প্রভাবশালী ক্লাবগুলোর মধ্যে অন্যতম। বিশ্বব্যাপী আমাদের পরিসর বাড়াতে তাদের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত।'

উল্লেখ্য, বর্ণাঢ্য ক্যারিয়ারে মেসির অর্জনের ঝুলি সমৃদ্ধ ও বিস্ময়কর হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে তার নামের পাশে 'গোট' ইমোজি ব্যবহার করা হয়। রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী এই ফুটবলার ক্লাব বার্সেলোনা ও জাতীয় দল আর্জেন্টিনা- উভয়ের ইতিহাসেরই সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। চলতি মৌসুমে পিএসজির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৮ গোল ও ১৩ অ্যাসিস্ট করেছেন তিনি।

Comments

The Daily Star  | English

Developed countries failed to fulfil commitments on climate change: PM

Prime Minister Sheikh Hasina today expressed frustration that the developed countries are not fulfilling their commitments on climate change issues

2h ago