ম্যাচ রিপোর্ট

নেইমারদের টানা অষ্টম জয়

চোটের কারণে লিওনেল মেসি খেলতে না নামলেও লিগে টানা অষ্টম জয় তুলে নিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।
PSG
জয়ের পর পিএসজির উল্লাস। ছবি: টুইটার

বারবার প্রতিপক্ষের বক্সে ত্রাস ছড়ালেন কিলিয়ান এমবাপে-নেইমাররা। এই দুজন গোল না পেলেও ঠিকই দুই গোল আদায় করে নিলেন ইদ্রিসা গুয়ি, ইউলিয়ান ড্রাক্সলাররা। চোটের কারণে লিওনেল মেসি খেলতে না নামলেও লিগে টানা অষ্টম জয় তুলে নিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

শনিবার রাতে লিগ ওয়ানের ম্যাচে মোঁপেলিয়েকে ২-০ গোলে হারায় ফরাসি জায়ান্টরা। ম্যাচের ১৪ মিনিটে দলকে এগিয়ে নেন গুয়ি, একদম শেষ দিকে গিয়ে ব্যবধান বাড়ান ড্রাক্সলার।

খেলার শুরু থেকেই আক্রমণের ধার বাড়িয়ে খেলতে থাকে পিএসজি। তীব্র গতিতে প্রতিপক্ষের বক্সে ঢুকে আতঙ্ক ছড়ালেও গোলমুখ খুলতে ব্যর্থ হন এমবাপে।

তবে গোল পেতে বেশি দেরি হয়নি পিএসজি। ১৪ মিনিটে বক্সের সামান্য বাইরে থেকে দুর্দান্ত শটে বল জালে জড়িয়ে দেন গুয়ি। মিনিট চারেক পর সমতায় আসতে পারত মোঁপেলিয়ে। ফ্রি কিক থেকে তাদের নেওয়া শট বাঁদিকে ঝাঁপিয়ে রক্ষা করেন পিএসজির গোলরক্ষক কেইলর নাভাস।

সামলে নিয়ে দ্রুত আক্রমণে যায় পিএসজি। সহজাত মুন্সিয়ানায় প্রতিপক্ষের ডিফেন্সে ত্রাস ছড়ান নেইমার। তার নেওয়া শট মোঁপেলিয়ে কিপার ফিরিয়ে দিলে ব্যবধান বাড়ানো হয়নি পিএসজির।

বিরতির পরও সুযোগ তৈরি হচ্ছিল তবে ফিনিংশের ঘাটতিতে মিলছিল না সাফল্য। ৬০ মিনিটে আশরাফ হাকিমির কাছ থেকে বল পেয়ে কাজে লাগাতে পারেননি এমবাপে। নেইমারও পেয়েছিলেন সুযোগ, প্রতিপক্ষের বক্সে এলোমেলো হয়ে যায় তার হিসাব।

কেবল ১ গোলের লিড থাকায় একটা বিপদের শঙ্কা ছিল পিএসজির। ৮৮ মিনিটে আনহেল দি মারিয়ার জায়গায় নেমে তা দূর করেন ড্রাক্সলার। অবশ্য বল বানিয়ে দেন নেইমারই। বক্সের ডানদিকে বাড়ানো নেইমারের পাস ধরে মাটি কামড়ানো শটে জালে জড়িয়ে দিয়ে দলের জয় নিশ্চিত করেন ড্রাক্সলার।

এই জয়ে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল পিএসজি। ২ ম্যাচ কম খেলে ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে মার্সেই।

Comments

The Daily Star  | English

Three difficult choices to heal economy

Bangladesh yesterday made three major decisions to cushion the economy against critical risks such as stubborn inflation and depletion of foreign currency reserves.

1h ago