হাল ছাড়ছি না, শেষ পর্যন্ত লড়াই করে যাব: রোনালদো

নরউইচ সিটির বিপক্ষে কষ্টার্জিত জয় কিছুটা হলেও স্বস্তি এনে দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডকে।
ছবি: ফেসবুক থেকে সংগৃহীত

মাঠে ও মাঠের বাইরে সময়টা ভালো যাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। তবে নরউইচ সিটির বিপক্ষে কষ্টার্জিত জয় কিছুটা হলেও স্বস্তি এনে দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম ক্লাবটিকে। অসাধারণ হ্যাটট্রিক করে রেড ডেভিলদের পূর্ণ পয়েন্ট প্রাপ্তির মূল কারিগর ক্রিস্তিয়ানো রোনালদো। দলকে জয়ে ফিরিয়ে উচ্ছ্বসিত এই পর্তুগিজ তারকা বলেছেন, সবকিছু শেষ হওয়ার আগে হার মানতে নারাজ তিনি।

সব প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে ইউনাইটেড। শনিবার রাতে ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার তলানিতে থাকা নরউইচকে তারা হারিয়েছে ৩-২ গোলে। চোখ ধাঁধানো নৈপুণ্যে স্বাগতিকদের পক্ষে সবগুলো গোল করেন ৩৭ বছর বয়সী রোনালদো। প্রথমার্ধে দুবার লক্ষ্যভেদের পর দ্বিতীয়ার্ধে হ্যাটট্রিক পূরণ করেন তিনি। এই জয়ে ইউনাইটেডের আগামী মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্ন হালে পানি পেয়েছে।

লিগে ৩২ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে তালিকার পাঁচে আছে ইউনাইটেড। সমান ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে টটেনহ্যাম হটস্পার অবস্থান করছে চারে। এক ম্যাচ কম খেলা আর্সেনালের পয়েন্ট ৫৪ হলেও গোল ব্যবধানে পিছিয়ে রয়েছে ছয়ে। চ্যাম্পিয়ন্স লিগে খেলতে হলে লিগ শেষ করতে হবে পয়েন্ট তালিকার শীর্ষ চারে থেকে। সেই লক্ষ্য অর্জনে এই তিনটি দলের মধ্যেই চলছে লড়াই।

ম্যাচ জেতানো পারফরম্যান্সের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়েছেন রোনালদো। উচ্ছ্বাস প্রকাশ করে তিনি লিখেছেন, 'এই জয়ে এবং প্রিমিয়ার লিগে আবার ছন্দে ফিরতে পেরে খুবই আনন্দিত। আমি আগেও বলেছি, ব্যক্তিগত অর্জন তখনই মধুর হয়, যখন সেটা দলের লক্ষ্য অর্জনে সাহায্য করে।'

সতীর্থদের কৃতিত্ব দেওয়ার পাশাপাশি পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী এই ফরোয়ার্ড দিয়েছেন হাল না ছাড়ার প্রতিশ্রুতি, 'আমার ক্যারিয়ারের ৬০তম হ্যাটট্রিকটি আরও গুরুত্বপূর্ণ হয়েছে কারণ এটা আমাদের ৩ পয়েন্ট এনে দিয়েছে। সতীর্থরা, দারুণ করেছ। সবার দিক থেকেই অসাধারণ প্রচেষ্টা ছিল। আমরা হাল ছাড়ছি না, আমরা শেষ পর্যন্ত লড়াই করে যাব।'

মৌসুমের শুরুতে দারুণ ফর্ম দেখালেও সেটা ধরে রাখতে পারেনি ইউনাইটেড। গত বছরের ডিসেম্বরে দায়িত্ব নেওয়া অন্তর্বর্তী কোচ রালফ রাংনিকের অধীনেও হয়নি ভাগ্যের বদল। এতে হতাশ ও ক্ষুব্ধ হয়ে পড়েছেন ক্লাবটির ভক্ত-সমর্থকরা। নরউইচের বিপক্ষে ম্যাচ চলাকালেও মাঠের বাইরে হয়েছে বিক্ষোভ। ক্যারিয়ারের শেষ পর্যায়ে থাকা রোনালদোকেও দায় দিচ্ছেন সমালোচকদের অনেকে। তবে চাপের মুখে তার স্বরূপে ফেরা নিঃসন্দেহে আশাবাদী করে তুলেছে ইউনাইটেডকে।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

5h ago