টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১

অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার জন্য ফিট মালিক-রিজওয়ান

পাকিস্তানের অপ্রতিরোধ্য জয়যাত্রায় শোয়েব মালিক ও মোহাম্মদ রিজওয়ান উভয়েই রেখেছেন ভীষণ গুরুত্বপূর্ণ অবদান।
ছবি: এএফপি

পাকিস্তানের অপ্রতিরোধ্য জয়যাত্রায় শোয়েব মালিক ও মোহাম্মদ রিজওয়ান উভয়েই রেখেছেন ভীষণ গুরুত্বপূর্ণ অবদান। কিন্তু করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ এলেও দুজনেরই ছিল হালকা জ্বর। তাতে সেমিফাইনালে তাদের খেলা নিয়ে শঙ্কায় পড়ে গিয়েছিল পাকিস্তান। তবে অনিশ্চয়তার কালো মেঘ উড়িয়ে এসেছে স্বস্তির খবর। অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার জন্য মালিক ও রিজওয়ানকে ফিট ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিতে অজিদের মুখোমুখি হবে পাকিস্তান। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

এদিন পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ তাদের প্রতিবেদনে বলেছে, দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি) বিবৃতি দিয়ে জানিয়েছে, একটি মেডিকেল প্যানেল অভিজ্ঞ ব্যাটার মালিক ও ওপেনার রিজওয়ানের শারীরিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেছে। পরীক্ষা-নিরীক্ষায় সন্তুষ্ট হয়েছে তারা। ফলে গুরুত্বপূর্ণ লড়াইয়ে দুই ক্রিকেটারকে অংশ নেওয়ার জন্য ফিট ঘোষণা করা হয়েছে।

এর আগে পাকিস্তানের টিম ম্যানেজার মানসুর রানা বলেছিলেন, মালিক ও রিজওয়ান আগের চেয়ে ভালো অনুভব করছেন এবং দলটি আশাবাদী যে তারা দুজন অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামতে পারবেন।

চলমান বিশ্বকাপে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে সবকটিতে জিতেছে পাকিস্তান। আর তাদের এই সাফল্যের অন্যতম দুই নায়ক হলেন মালিক ও রিজওয়ান। ব্যাট হাতে দুজনই আছেন দারুণ ছন্দে।

রিজওয়ান পাঁচ ইনিংসে ৭১.৩৩ গড়ে করেছেন ২১৪ রান। তার স্ট্রাইক রেট ১২৭.৩৮। ফিফটি পেয়েছেন দুটি। তিনি বিশ্বকাপ শুরু করেছিলেন ভারতের বিপক্ষে অপরাজিত ৭৯ রানের আগ্রাসী ইনিংস দিয়ে। এবারের আসরে পাকিস্তানের জার্সিতে তার চেয়ে বেশি রান আছে কেবল অধিনায়ক বাবর আজমের।

তিন ইনিংসে ব্যাট করার সুযোগ মিলেছে মালিকের। স্কটল্যান্ডের বিপক্ষে সুপার টুয়েলভের শেষ ম্যাচে ১৮ বলে ৫৪ রানের অপরাজিত ইনিংস খেলে সাড়া ফেলে দেন তিনি। এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ২০ বলে অপরাজিত ২৬ ও আফগানিস্তানের বিপক্ষে ১৫ বলে ১৯ রান করেন তিনি।

Comments

The Daily Star  | English

'Why haven't my parents come to see me?'

9-year-old keeps asking while being treated at burn institute

12m ago