বাবরের টুর্নামেন্ট সেরা না হওয়াকে 'অন্যায়' বললেন শোয়েব

দুর্দান্ত প্রত্যাবর্তনে ডেভিড ওয়ার্নার ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন।
Babar Azam

দুর্দান্ত প্রত্যাবর্তনে ডেভিড ওয়ার্নার ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। জুরি বোর্ডের এই সিদ্ধান্তে দ্বিমত করার কেউ আছেন? হ্যাঁ, শোয়েব আখতার। পাকিস্তানের সাবেক এই গতি তারকার মতে, তার স্বদেশি বাবর আজমের পাওয়া উচিত ছিল টুর্নামেন্ট সেরার পুরস্কার। সেটা না হওয়াকে 'অন্যায়' মনে করছেন তিনি।

রোববার দুবাইতে নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে অস্ট্রেলিয়া শিরোপা জেতার পর দলটির ওপেনার ওয়ার্নারের হাতে তুলে দেওয়া হয় টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার। ৭ ম্যাচে ৪৮.১৬ গড় আর ১৪৬.৭০ স্ট্রাইক রেটে ২৮৯ রান করেছেন তিনি। হাফসেঞ্চুরির স্বাদ নিয়েছেন তিনবার। বিশ্বকাপের আগে ফর্ম নিয়ে সমালোচনার মুখে থাকলেও মাঠে ব্যাট দিয়েই পাল্টা জবাব দিয়েছেন তিনি।

বিশ্বকাপের সুপার টুয়েলভে ছন্দ দেখালেও ওয়ার্নার নিজের সেরাটা যেন জমিয়ে রেখেছিলেন শেষ বাধাগুলো এড়ানোর জন্য। সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে ৩০ বলে ৪৯ করার পর ফাইনালে কিউইদের বিপক্ষে খেলেন ৩৮ বলে ৫৩ রানের ইনিংস। ম্যাচের পরিস্থিতি বিবেচনায় দুটি ইনিংসই রাখে অজিদের জয়ে ভীষণ গুরুত্বপূর্ণ ভূমিকা।

ভারতকে অভিনন্দন জানালেন শোয়েব আক্তার

অস্ট্রেলিয়ার কাছে হেরে পাকিস্তান সেমিফাইনাল থেকে বিদায় নিলেও তাদের অধিনায়ক বাবর এবারের আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক। ৬ ম্যাচে ৬০.৬০ গড়ে তিনি করেছেন ৩০৩ রান। চারটি ফিফটি করলেও স্ট্রাইক রেটে (১২৬.২৫) অনেক পিছিয়ে তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে শোয়েব জানিয়েছেন, বাবরের হাতেই দেখতে চেয়েছিলেন সেরার পুরস্কার, 'বাবর আজমের ম্যান অব দ্য টুর্নামেন্ট হওয়ার অপেক্ষায় ছিলাম। কোনো সন্দেহ নেই, এটা অন্যায় সিদ্ধান্ত (বাবরের সেরা না হওয়া)।'

মূলত সেমিফাইনাল ও ফাইনালের দুটি ইনিংসই ওয়ার্নারের টুর্নামেন্ট সেরা হওয়ার রসদ যোগায়। তার সতীর্থ লেগ স্পিনার অ্যাডাম জ্যাম্পাও ছিলেন পুরস্কারটি জেতার দৌড়ে। ৭ ম্যাচে ১২.০৭ গড়ে ১৩ উইকেট নিয়েছেন তিনি। ইকোনমি ছয়ের নিচে (৫.৮১)। ফাইনালে ৪ ওভারে ২৬ রান দিয়ে জ্যাম্পা নেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিলের উইকেট।

Comments

The Daily Star  | English

Rooppur Nuclear Power Plant: First unit to start production in December

Project deadline extended by 2 years, but authorities hope to complete grid line work before scheduled commissioning

10h ago