আবার মুনিমের ব্যাটে ঝলক, তবু বরিশালের মাঝারি পূঁজি

সোমবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে 8 উইকেটে ১৪৩  রান করেছে বরিশাল। ৩০ বলে দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেছেন মুনিম
৪৪ রানের পথে মুনিম শাহরিয়ারের শট। ছবি: ফিরোজ আহমেদ

আবার উত্তাল হয়ে উঠেছিল মুনিম শাহরিয়ারের ব্যাট, ক্রিস গেইলকে নিয়ে দলকে দারুণ শুরু পাইয়ে দিয়েছিলেন তিনি। তবে এই ওপেনার  থামতেই পথ হারায় ফরচুন বরিশাল। ফাইনালে যাওয়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে খুব একটা শক্ত চ্যালেঞ্জ দিতে পারেনি তারা।

সোমবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে 8 উইকেটে ১৪৩  রান করেছে বরিশাল। ৩০ বলে দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেছেন মুনিম। 

প্রথম ওভারেই দুই ছক্কা, এক চারে শুরু মুনিমের। প্রথম কয়েকটি বল জড়সড়ো থাকলেও ক্রিস গেইলও ডানা মেলছিলেন। পাওয়ার প্লের প্রথম ৬ ওভারেই চলে আসে ৫৭ রান। গেইল অবশ্য টিকতে পারেননি বেশি। ১৯ বলে ২২ করে শহিদুল ইসলামের বলে ক্যাচ উঠিয়ে ফেরেন।

মুনিম ছিলেন সাবলীল। মাঝে কিছুটা সময় নীরব থাকার পর আবার তার ব্যাট হয় উত্তাল। তবে ফিফটির ঠিক আগে পা হড়কান তিনি। তানভীর ইসলামের বলে স্লগ সুইপের চেষ্টায় এলবিডব্লিউতে বিদায় ৩০ বলে ৪৪ করা মুনিমের।

Shakib Al Hasan & Najmul Hossain Shanto
ছবি: ফিরোজ আহমেদ

এরপরই ছন্দ হারায় বরিশাল। অধিনায়ক সাকিব আল হাসান চারে নেমে বিস্ময়করভাবে রানআউটে আত্মাহুতি দেন। তানভীরের বল ঠেলে দিয়েছিলেন, কিন্তু মিড অনে ফিল্ডারের হাতে বল রেখেও ছুটেন রানের জন্য। নন স্ট্রাইকিং প্রান্তে নাজমুল হোসেন শান্ত কোন সাড়া না দিলেও সাকিব আরেক প্রান্তে চলে গিয়ে ফেরেন মাত্র ১ রানে।

পরের ওভারেই মঈন আলির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে থামেন শান্ত। ১ উইকেটে ৮৪ থেকে ৪ উইকেটে ৮৮ পরিণত হয় বরিশাল। চরম বিপদের পরিস্থিতি থেকে প্রতিরোধ আসেনি তৌহিদ হৃদয়ের ব্যাটেও।

জিয়াউর রহমান ১ ছক্কায় ১৭ করে থামান তার দৌড়। ডোয়াইন ব্রাভো, নুরুল হাসান সোহান টিকে থাকলেও দ্রুত রান আনতে পারেননি।

সংক্ষিপ্ত স্কোর

ফরচুন বরিশাল:   ২০ ওভারে ১৪৩/৮  (মুনিম ৪৪ ,গেইল ২২, শান্ত ১১, সাকিব ১, জিয়া ১৭, হৃদয় ১, ব্রাভো ১৭ , সোহান ১১, মুজিব ৬*, রানা ০*   ; নাহিদুল ০/১৬ , মোস্তাফিজ ০/২৮ , নারাইন ১/১৬, তানভীর ১/৩৩, মঈন ২/২৩, শহিদুল ৩/২৫ )

Comments

The Daily Star  | English

Dos and Don’ts during a heatwave

As people are struggling, the Met office issued a heatwave warning for the country for the next five days

28m ago