পাহাড় ধসে বিদ্যুৎহীন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়,যান চলাচল বিঘ্নিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কাটাপাহাড় ও সমাজবিজ্ঞান অনুষদের পাশে ৩টি স্থানে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে বিদ্যুতের তার ছিঁড়ে গতকাল রোববার রাত থেকে বিশ্ববিদ্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন আছে। এ ছাড়া, বিঘ্নিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ যান চলাচল।
ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কাটাপাহাড় ও সমাজবিজ্ঞান অনুষদের পাশে ৩টি স্থানে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে বিদ্যুতের তার ছিঁড়ে গতকাল রোববার রাত থেকে বিশ্ববিদ্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন আছে। এ ছাড়া, বিঘ্নিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ যান চলাচল।

চবির সহকারী প্রক্টর শহিদুল ইসলাম জানান, গতকাল রোববার রাতে ধসের কারণে গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি পড়ে কাটাপাহাড় রাস্তার একাংশ বন্ধ হয়ে যায়। এরপর ঝুঁকিপূর্ণ ঘোষণা দিয়ে রাস্তাটি যান চলাচলের জন্য বন্ধ করে দেওয়া হয়। ফলে বিঘ্নিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ যান চলাচল। এ ছাড়া, বিদ্যুতের খুঁটি পড়ে তার ছিঁড়ে যাওয়ায় বিশ্ববিদ্যালয়ে গতকাল থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন আছে।

ভারি বর্ষণে চট্টগ্রাম শহরের বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় সকালে কোনো শিক্ষক ও কর্মচারী বাস শহরের উদ্দেশে ছেড়ে যায়নি। তাই বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি বিভাগে আজ ক্লাস অনুষ্ঠিত হয়নি। এ ছাড়া, প্রাণিবিদ্যা বিভাগের পরীক্ষা স্থগিত করা হয়।

সহকারী প্রক্টর শহিদুল ইসলাম বলেন, 'আমরা রাত থেকেই রাস্তায় মাটি সরানোর কাজ করছি। এখনও কাজ চলছে। বিদ্যুৎ সংযোগ ঠিক করার কাজও চলছে।' 

গতকাল বিকেলে বিশ্ববিদ্যালয়ের স্টেশনসহ শাটল ট্রেনের লাইনের বিভিন্ন স্থানে পানি উঠায় রাতে শাটল চলাচল কিছুক্ষণের জন্য বন্ধ ছিল।

Comments