‘সুপার ফ্রাইডেতে’ ৬০০ স্টুডেন্ট ভিসার সাক্ষাৎকার নিয়েছে যুক্তরাষ্ট্র দূতাবাস

যুক্তরাষ্ট্র দূতাবাস, ঢাকা গতকাল শুক্রবার ‘সুপার ফ্রাইডে’ নামের এক বিশেষ কর্মদিবসে অনভিবাসী স্টুডেন্ট ভিসার জন্য আবেদনকারী প্রায় ৬০০ জনের সাক্ষাৎকার নিয়েছে।
ছবি: দূতাবাসের ফেসবুক পেজ থেকে নেওয়া

যুক্তরাষ্ট্র দূতাবাস, ঢাকা গতকাল শুক্রবার 'সুপার ফ্রাইডে' নামের এক বিশেষ কর্মদিবসে অনভিবাসী স্টুডেন্ট ভিসার জন্য আবেদনকারী প্রায় ৬০০ জনের সাক্ষাৎকার নিয়েছে।

যুক্তরাষ্ট্র দূতাবাস, ঢাকা তাদের অফিসিয়াল ফেসবুক পেজ ও ওয়েবসাইটে এ তথ্য জানিয়েছে।

যুক্তরাষ্ট্র দূতাবাস জানায়, শরৎকালীন সেমিস্টারের আগেই যত বেশি সম্ভব শিক্ষার্থীর জন্য সাক্ষাৎকারের সুযোগ নিশ্চিত করতে এই বিশেষ উদ্যোগ।

যুক্তরাষ্ট্র দূতাবাসের কনস্যুল জেনারেল উইলিয়াম ডাওয়ারস বলেছেন, 'যুক্তরাষ্ট্রে অধ্যয়ন যে একটি অনন্য সুযোগ এনে দেয় তা আমরা স্বীকার করি এবং আমরা শিক্ষার্থী ভিসা সাক্ষাৎকারকে অগ্রাধিকার দিচ্ছি।'

আগামী শুক্রবার আরেকটি সুপার ফ্রাইডে আয়োজনের পরিকল্পনা করছে যুক্তরাষ্ট্র দূতাবাস, ঢাকা।

২০২০-২০২১ শিক্ষাবর্ষে ২০০টিরও বেশি দেশ থেকে ৯ লাখ ১৪ হাজারের বেশি আন্তর্জাতিক শিক্ষার্থীকে স্বাগত জানিয়েছে যুক্তরাষ্ট্র। গত এক দশকে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৩ গুণ বেড়ে সাড়ে ৮ হাজারে দাঁড়িয়েছে।

২০২১ সালের ইনস্টিটিউট অফ ইন্টারন্যাশনাল এডুকেশন ওপেন ডোরস রিপোর্ট অনুযায়ী, বর্তমানে সারা বিশ্ব থেকে আমেরিকায় শিক্ষার্থী প্রেরণে শীর্ষস্থানীয় দেশগুলো মধ্যে ১৪ তম স্থানে রয়েছে বাংলাদেশ। ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ১৭তম স্থান থেকে ৩ ধাপ এগিয়েছে বাংলাদেশ।

Comments