অ্যাকাউন্ট খুলে দিলেও টুইটারে ফিরবো না: ট্রাম্প

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ফিরবেন না বলে জানিয়েছেন।
২০২১ এর জানুয়ারিতে স্থায়ীভাবে ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দেয় টুইটার কর্তৃপক্ষ। ছবি: রয়টার্স

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ফিরবেন না বলে জানিয়েছেন।

গতকাল সোমবার মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজ এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটিকে এক সাক্ষাৎকারে ট্রাম্প জানান, পূর্বপরিকল্পনা অনুযায়ী তিনি আগামী ৭ দিনের মধ্যে তার নিজস্ব 'ট্রুথ সোশ্যাল' নামের স্টার্টআপ প্রতিষ্ঠান ও নতুন সামাজিক যোগাযোগমাধ্যমে যোগ দেবেন।

তিনি আরও জানান, ইলন মাস্ক টুইটার কিনে নেওয়ার পর তার অ্যাকাউন্ট আবার খুলে দেওয়া হলেও তিনি আর সেখানে ফিরবেন না।

সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, 'আমি টুইটারে যাচ্ছি না। আমি ট্রুথের সঙ্গে থাকবো।'

'আশা করি, ইলন টুইটার কিনে নেবে। সে একজন ভালো মানুষ এবং সে এই প্ল্যাটফর্মের উন্নয়ন ঘটাবে। তবে আমি ট্রুথের সঙ্গেই থাকবো,' যোগ করেন ট্রাম্প।

অ্যাকাউন্ট বন্ধ করার আগে ডোনাল্ড ট্রাম্প টুইটারের নিয়মিত ব্যবহারকারী ছিলেন। ছবি: রয়টার্স

২০২১ এর জানুয়ারিতে স্থায়ীভাবে ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দেয় টুইটার কর্তৃপক্ষ। কারণ হিসেবে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছিল, 'ট্রাম্পের অ্যাকাউন্ট থেকে করা সাম্প্রতিক টুইটগুলো এবং চারপাশের পরিস্থিতি পর্যালোচনা করার পর আমরা সহিংসতা আরও উসকে দেওয়ার ঝুঁকি বিবেচনায় নিয়ে অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করেছি।'

পছন্দের সামাজিক যোগাযোগমাধ্যম থেকে বিতাড়িত হয়ে ট্রাম্প নিজস্ব প্ল্যাটফর্ম তৈরির চেষ্টা করেছেন। তবে সফল হয়নি। 'ফ্রম দ্য ডেস্ক অব ডোনাল্ড জে ট্রাম্প' নামের মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মটি চালু হওয়ার ১ মাসের মধ্যেই বন্ধ হয়ে যায়।

এই মুহূর্তে শুধুমাত্র মার্কিন গ্রাহকদের জন্য ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মটি খোলা রয়েছে।

গতকাল সোমবার টেসলা ও স্পেস এক্সের প্রতিষ্ঠাতা সিইও ইলন মাস্কের কাছে টুইটারের মালিকানা হস্তান্তরে প্রতিষ্ঠানটির বোর্ড সম্মত হয়। প্রস্তাবনা অনুসারে, টুইটারের শেয়ারহোল্ডাররা প্রতিটি শেয়ারের মূল্য হিসেবে নগদ ৫৪ দশমিক ২০ ডলার করে পাবেন।

এ সিদ্ধান্তের পর টুইটারের সব কর্মীদের নিয়ে আয়োজিত অল হ্যান্ডস বৈঠকে প্রধান নির্বাহী কর্মকর্তা পরাগ আগরওয়ালকে এক কর্মী প্রশ্ন করেন, 'মাস্ক কি ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট আবার চালু করবেন?' জবাবে পরাগ বলেন, 'চুক্তির পর আমরা জানতে পারবো এই প্ল্যাটফর্ম ভবিষ্যতে কোন পথে হাঁটবে।'

Comments