ঈদের ৩ সিনেমা: কার দাপট থাকছে প্রেক্ষাগৃহে?

আজ থেকে সারাদেশে মুক্তি পেয়েছে কোরবানি ঈদের ৩ সিনেমা। সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে বেশি ১১৫টি হলে মুক্তি পেয়েছে অনন্ত জলিল-বর্ষা অভিনীত ও ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম পরিচালিত ‘দিন: দ্য ডে’।
কুরবানি ঈদের ৩ সিনেমা। ছবি: সংগৃহীত
কুরবানি ঈদের ৩ সিনেমা। ছবি: সংগৃহীত

আজ থেকে সারাদেশে মুক্তি পেয়েছে কোরবানি ঈদের ৩ সিনেমা। সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে বেশি ১০৭টি হলে মুক্তি পেয়েছে অনন্ত জলিল-বর্ষা অভিনীত ও ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম পরিচালিত 'দিন: দ্য ডে'।

দ্বিতীয় অবস্থানে রয়েছে অনন্য মামুন পরিচালিত ও পূজা চেরি-রোশান অভিনীত 'সাইকো'। সিনেমাটি দেশের ১৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

তৃতীয় অবস্থানে আছে রায়হান রাফি পরিচালিত এবং শরীফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান অভিনীত 'পরাণ'।  সিনেমাটি  সারাদেশের ১১টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

ঈদের এই ৩ সিনেমায় মধ্যে কোন সিনেমা এগিয়ে থাকবে, কোনটি দাপটের সাথে চলবে এবং সার্বিকভাবে, কোন সিনেমাটি দর্শকরা সবচেয়ে বেশি পছন্দ করবে তা জানার জন্য অপেক্ষা করতে হবে আগামী কয়েকটি দিন।

অনন্ত জলিল দ্য ডেইলি স্টারকে জানান, 'দিন:দ্য ডে' ১০০ কোটি টাকা বাজেটের সিনেমা। সেটা দর্শকরা দেখলেই বুঝতে পারবেন। এই সিনেমাটি বিনোদন ও শিক্ষামূলক। মানুষের জীবনের একেকটি দিন কীভাবে কাটে, তা এ সিনেমায় তুলে ধরা হয়েছে।

'আমি সিনেমায় একটি আন্তর্জাতিক পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছি। সিনেমায় আমাকে নানা সন্ত্রাসগোষ্ঠী দমন অভিযানে অংশ নিতে দেখা যাবে', যোগ করেন অনন্ত।

দিন দ্য ডে সিনেমার প্রচারণায় অংশ নিচ্ছেন অভিনেতারা। ছবি:সংগৃহীত
দিন দ্য ডে সিনেমার প্রচারণায় অংশ নিচ্ছেন অভিনেতারা। ছবি:সংগৃহীত

তিনি আরও দাবি করেন, এ সিনেমার গল্প, নির্মাণশৈলী, সাউন্ড, লোকেশন থেকে পোস্ট প্রোডাকশন পর্যন্ত সবকিছুতেই নতুনত্ব আছে।

এসব কারণে এ সিনেমাটি এই ঈদে মুক্তি পাওয়া অন্যান্য চলচ্চিত্রের তুলনায় এগিয়ে থাকবে বলে মত প্রকাশ করেন পেশায় ব্যবসায়ী অনন্ত জলিল।

'সাইকো' সিনেমা প্রসঙ্গে পরিচালক অনন্য মামুন দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমার বিশ্বাস, যারা ভালো গল্পের বাণিজ্যিক সিনেমা পছন্দ করেন, তাদের জন্য সাইকো। দর্শকরা বেশ আনন্দ নিয়ে সিনেমাটি দেখবেন। ঈদের প্রথম সপ্তাহে ১৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও আগামী সপ্তাহে আরও বেশি প্রেক্ষাগৃহে এটি মুক্তি পাবে বলে আমার ধারণা।'

সাইকো সিনেমার একটি দৃশ্য। ছবি: সংগৃহীত
সাইকো সিনেমার একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

'পরাণ' সিনেমার নায়িকা বিদ্যা সিনহা মিম বলেন, 'আমি প্রায় ৩ বছর পর আপনাদের মাঝে ফিরে আসছি। আমার অভিনীত "পরাণ" সিনেমাটি ঢাকাসহ দেশের মোট ১১টি হলে মুক্তি পেয়েছে। আপনাদের সবাইকে প্রেক্ষাগৃহে এসে দেখার আমন্ত্রণ জানাচ্ছি। আপনাদের অংশগ্রহণই বাংলা সিনেমাকে আবারও পুনরুজ্জীবিত করবে।'

‘পরান’–এর দৃশ্যে শরিফুল রাজ ও মিম। ছবি: সংগৃহীত
‘পরান’–এর দৃশ্যে শরিফুল রাজ ও মিম। ছবি: সংগৃহীত

 

Comments