শুরু হয়েছে ঈদের নাটকের শুটিং

শুরু হয়েছে ঈদের নাটকের শুটিং। রাজধানীর উত্তরার বিভিন্ন শুটিং হাউজ এবং গাজীপুর জেলার পূবাইলের বিভিন্ন শুটিং হাউজগুলোতে পরিচালক ও অভিনয়শিল্পীরা ব্যস্ত সময় পার করছেন। পরিচালকদের অনেকে একই জায়গায় একাধিক নাটকের শুটিং করছেন।
ছবি: সংগৃহীত

শুরু হয়েছে ঈদের নাটকের শুটিং। রাজধানীর উত্তরার বিভিন্ন শুটিং হাউজ এবং গাজীপুর জেলার পূবাইলের বিভিন্ন শুটিং হাউজগুলোতে পরিচালক ও অভিনয়শিল্পীরা ব্যস্ত সময় পার করছেন। পরিচালকদের অনেকে একই জায়গায় একাধিক নাটকের শুটিং করছেন।

পরিচালক সালাউদ্দিন লাভলু ঈদের জন্য একটি নাটকের শুটিং শেষ করেছেন। নাটকের নাম হারাধনের একটি বাগান। এতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শাহনাজ খুশি প্রমুখ।

চঞ্চল চৌধুরী দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমরা যারা অভিনয়কে পেশা হিসেবে বেছে নিয়েছি, গত দুই ঈদে কোভিডের কারণে সেভাবে নাটকে অভিনয় করতে পারিনি। এবারের ঈদে আশা করছি ভালো মতো শুটিং করতে পারব।'

'আসছে ঈদে হাফ ডজনের মতো নাটকে দেখা যাবে আমাকে,' যোগ করেন তিনি।

চলতি সময়ের ব্যস্ত অভিনেতা অপূর্ব ঈদের নাটকের শুটিং শুরু করে দিয়েছেন গত সপ্তাহে। ঈদের ২টি নাটকের শুটিং ইতোমধ্যে শেষ করেছেন। 
একটি পরিচালনা করেছেন শিহাব শাহীন ও আরেকটি পরিচালনা করেছেন মুহিদুল ইসলাম।

অপূর্ব ডেইলি স্টারকে বলেন, 'এবারের ঈদে বেশ কয়েকটি নাটকের শুটিং করব। দর্শকরা আমাকে ভিন্ন ভিন্ন গল্পে দেখতে পারবেন ঈদের ছুটিতে।'

ব্যস্ত অভিনেত্রী মেহজাবীনকে ঈদের সময়ে বেশ কয়েকটি নাটকে দেখা যাবে। অপূর্বর বিপরীতে মুহিদুল ইসলামের একটি নাম চূড়ান্ত না হওয়া নাটকের শুটিং রাজধানীর উত্তরায় শেষ করেছেন ইতোমধ্যে। বাকি নাটকগুলোর শুটিং সামনেই শুরু করবেন।

মেহজাবীন ডেইলি স্টারকে বলেন, 'ঈদে দর্শকরা ভিন্ন ভিন্ন গল্প খোঁজেন। আমিও এবারের ঈদে বেশ কয়েকটি নাটকে ভিন্ন ভিন্ন চরিত্রে টিভি পর্দায় আসছি।'

শামীম জামানের পরিচালনায় ৪টি ঈদের নাটকের শুটিং শেষ করেছেন মোশাররফ করিম। নাটকগুলো হচ্ছে-পাসপোর্ট, অহম, গরম সরকার ও স্বামী।

মোশাররফ করিম ডেইলি স্টারকে বলেন, 'একজন অভিনয়শিল্পীর কাজ অভিনয় করা। একজন অভিনেতা হিসেবে আমিও তাই করি। তবে গল্প ও চরিত্রের ব্যাপারে কোনো ছাড় দেই না।'

এখনো অভিনয়ে সরব জাহিদ হাসান। অনেক বছর ধরে ঈদে তার অভিনীত একাধিক নাটক প্রচারিত হয়ে আসছে। গত এক দশক ধরে তার পরিচালিত নাটকও প্রচারিত হচ্ছে। এবারের ঈদের জন্য তিনি একাধিক নাটক পরিচালনা করবেন।

তিনি বলেন, 'আমার অভিনীত ও পরিচালিত একাধিক নাটক থাকবে এবারের ঈদে।'

সিনেমা ও নাটক দুই মাধ্যমেই ব্যস্ত ফজলুর রহমান বাবু। ২৭ মার্চ থেকে ঈদের নাটকের শুটিং শুরু করবেন তিনি। একটি নাটকের শুটিং করবেন উওরায়, একটি নাটকের শুটিং করবেন পূবাইলে এবং আরেকটি নাটকের শুটিং করবেন শ্রীমঙ্গলে।

দ্য ডেইলি স্টারকে তিনি বলেন, 'কয়েকজন পরিচালককে শিডিউল দিয়ে রেখেছি। ২৭ মার্চ থেকে টানা ঈদের নাটকের শুটিং করব।'

শহীদুজ্জামান সেলিম এই সময়ে এসেও অভিনয় নিয়ে যথেষ্ট ব্যস্ত। ঈদের জন্য যুগল নামে একটি নাটকের শুটিং সম্প্রতি শেষ করেছেন। নাটকটি পরিচালনা করেছেন রুমান রুনী। এই নাটকে তার বিপরীতে আছেন তারিন।

এবারের ঈদে মীর সাব্বির ৭ পর্বের ২টি ধারাবাহিক নাটকে অভিনয় করবেন। একটি নাটক পরিচালনা করবেন বর্ণ নাথ, অপরটি পরিচালনা করবেন সাইদুর রহমান রাসেল।

জানতে চাইলে মীর সাব্বির বলেন, 'আমার পরিচালনায় একটি নাটকের শুটিং করব আগামী মাসের প্রথম সপ্তাহে। বাকি সময়টা অন্য পরিচালকদের নাটকে অভিনয় করব।'

অভিনেতা সাজু খাদেম বলেন, 'ঈদের নাটকের শুটিং শুরু করে দিয়েছি। আগামী ১ মাস বিভিন্ন নাটকের শুটিং নিয়েই থাকব।'

Comments

The Daily Star  | English

Small businesses, daily earners scorched by heatwave

After parking his motorcycle and removing his helmet, a young biker opened a red umbrella and stood on the footpath.

51m ago