বরকে নিয়ে প্রথমবার হলে ‘পরাণ’ দেখব: মীম

বিদ্যা সিনহা মীম প্রথম অভিনয় করেন নন্দিত কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদ পরিচালিত ‘আমার আছে জল’ সিনেমায়। এরপর থেকে শোবিজে বিরতিহীনভাবে পথ চলছেন তিনি। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।
বিদ্যা সিনহা মীম ও সনি পোদ্দার। ছবি: সংগৃহীত

বিদ্যা সিনহা মীম প্রথম অভিনয় করেন নন্দিত কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদ পরিচালিত 'আমার আছে জল' সিনেমায়। এরপর থেকে শোবিজে বিরতিহীনভাবে পথ চলছেন তিনি। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

আসন্ন ঈদুল আজহায় মীম অভিনীত 'পরাণ' মুক্তি পেতে যাচ্ছে। এছাড়া, তার একাধিক নাটক ঈদে প্রচারিত হবে।

আজ বুধবার নতুন সিনেমা মুক্তি ও অন্যান্য বিষয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেন মীম।

বিদ্যা সিনহা মীম। ছবি: শেখ মেহেদী মোরশেদ/স্টার ফাইল ফটো

'সাপলুডু'র পর বেশ বিরতি দিয়ে আপনার অভিনীত সিনেমা মুক্তি পাচ্ছে, কেমন কাটছে এই সময়টা?

ভীষণ ভালো সময় কাটছে। সবার ভালোবাসা-আশীর্বাদে পরিবারের সবাইকে নিয়ে ভালো আছি। এবারের ঈদে আমার অভিনীত 'পরাণ' মুক্তি পেতে যাচ্ছে। সেজন্য খুবই খুশি। অনেক আনন্দ হচ্ছে। অনেক দিন পর প্রেক্ষাগৃহে আমার সিনেমা আসছে।

সম্প্রতি, এর একটি গান প্রকাশিত হয়েছে। এটি দর্শকরা বেশ ভালোভাবে নিয়েছেন।

আমার চাওয়া দর্শকরা 'পরাণ' প্রেক্ষাগৃহে দেখুক। সত্যি কথা বলতে কী, আমি 'পরাণ' মুক্তির প্রহর গুনছি।

'পরাণ' কি গতানুগতিক ধারার গল্প?

না। কখনোই না। গল্পের ভিন্নতা যেমন আছে, তেমনি আমার চরিত্রের ভিন্নতাও আছে। খুবই আদুরে স্বভাবের এক মেয়ে হিসেবে দর্শকরা আমাকে দেখবেন।

সিনেমায় আমি মফস্বলের মেয়ে। আহ্লাদ করে কথা বলি। তবে, এটি চেনা মানুষের গল্প। আমাদের জীবনের গল্প। এই সিনেমায় চরিত্রটির সঙ্গে পুরোপুরি মিশে গিয়েছিলাম। শুটিংয়ের সময় মনে হয়েছিল মীম নয়, যেন 'পরাণ'-র সেই মেয়েটিই আমি।

ছবি: শেখ মেহেদী মোরশেদ/স্টার ফাইল ফটো

নতুন সিনেমা মুক্তির পর বরকে নিয়ে হলে গিয়ে দেখার ইচ্ছে আছে কী?

দেখুন, বর আমার অভিনয়কে খুব সাপোর্ট করেন। আমার অভিনয় ভালোবাসেন। বরকে নিয়ে এখনো হলে সিনেমা দেখা হয়নি। আশা করছি, এবার ঈদে তা পূরণ হবে।

'পরাণ' আমার পছন্দের সিনেমা। অনেকদিন ধরে এটি মুক্তির অপেক্ষা আছি। বরকে নিয়ে প্রথমবার হলে সিনেমাটি দেখব। আগে পরিবার নিয়ে যেতাম। এবার জীবনসঙ্গীকে নিয়ে যাব।

'আমার আছে জল' দিয়ে চলচ্চিত্রে আপনার অভিষেক, যেভাবে এই অঙ্গনে নিজেকে দেখতে চেয়েছেন, তা পূরণ হয়েছে কি?

শুরু থেকেই আমার স্বপ্ন বা চাওয়া ছিল সংখ্যায় কম হলেও ভালো-ভালো সিনেমা করব। সেই স্বপ্ন নিয়েই পথ চলছি। সেভাবেই আছি। সংখ্যা নয়, ভালো সিনেমায় বিশ্বাসী। গল্প ও চরিত্র পছন্দ হতে হয়। সেই দৃষ্টিকোণ থেকে আমার স্বপ্ন পূরণ হয়েছে।

ছবি: শেখ মেহেদী মোরশেদ/স্টার ফাইল ফটো

আপনি চলচ্চিত্র তারকা, কিন্তু কতটা সিনেমাপ্রেমী?

অনেক। পছন্দের সিনেমা সময় পেলেই দেখি। যত দেখি তত শিখি। এটা ভেবে ভালো লাগে যে একটি সিনেমা দেখতে দেখতে অনেক কিছু শেখা হয়। শেখায় আনন্দ অনেক।

আপনি লেখালেখি করেন, নতুন কিছু লিখছেন?

না। মাঝে মাঝে লিখতে ইচ্ছে করে। ভাবনাগুলো জমে থাকে। কিন্তু, লেখা হয় না। অনেকেই তাড়া দেন, অনুপ্রেরণা জোগান। অবশ্য কয়েকটি বই প্রকাশিত হয়েছে। সামনে সময় পেলে অবশ্যই লিখব।

Comments