রূপালি পর্দার আলো, হাততালি-চিৎকার মিস করছি: শাকিব খান

বাংলা সিনেমায় জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান। চার বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। কিন্তু, করোনা মহামারির কারণে পর পর চার ঈদ উৎসবে মুক্তি পায়নি অন্য অনেকের সিনেমা। সেই তালিকাতে আছেন এই সুপারস্টারও।
শাকিব খান। ছবি: সংগৃহীত

বাংলা সিনেমায় জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান। চার বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। কিন্তু, করোনা মহামারির কারণে পর পর চার ঈদ উৎসবে মুক্তি পায়নি অন্য অনেকের সিনেমা। সেই তালিকাতে আছেন এই সুপারস্টারও।

শাকিব খানের সিনেমার প্রতি দর্শকদের আলাদা একটা ভালোবাসা টান আছে। বাংলা সিনেমার এই সময়ের নায়কদের মধ্যে তিনি প্রধান আকর্ষণ। সিনেমা হল বন্ধ থাকলেও তার অভিনীত ৪০ টির বেশি পুরনো সিনেমা টেলিভিশনে ঈদ উৎসবে প্রচারিত হচ্ছে। তার অভিনীত পুরনো সিনেমার পাশাপাশি এবার ঈদে চ্যানেল আইতে ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার হয়েছে শাকিব খান অভিনীত অনন্য মামুন পরিচালিত আলোচিত সিনেমা 'নবাব এলএলবি'। সিনেমা ও অন্যান্য বিষয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন শাকিব খান।

পর পর গত চার ঈদ উৎসব সিনেমাহীন। মুক্তি নেই নতুন কোনো সিনেমার। কতটা মিস করছেন দর্শকের হাততালি, চিৎকার। ঈদের দিন সিনেমা হলে যাওয়া?

কোনো কিছুই তো আমাদের হাতে নেই। সারা বিশ্বই এখন একই সমস্যার ভেতর দিয়ে যাচ্ছে। এটা মেনে নিতেই হচ্ছে। আমরা তো এর বাইরে নয়। এখন আমাদের সবাইকে অপেক্ষায় থাকতে হবে সুস্থ একটা পৃথিবীর। সবাইকে ভ্যাকসিন নিয়ে এই মহামারি প্রতিরোধ করতে হবে। পৃথিবী আবার সুস্থ হবে, আমরা মন খুলে হাসবো। অবশ্যই সবকিছু অনুভব করি। কারণ, সিনেমা আমার প্রাণের জায়গা। দর্শকদের ভালোবাসার কারণেই আজকের আমি। রূপালি পর্দার আলো, দর্শকের হাততালি-চিৎকার মিস করছি। এটা অস্বীকার করার কোনো উপায় নেই।

সিনেমা হল বন্ধ আছে কিন্তু ওটিটি প্লাটফর্ম তো নতুন আশার আলো নিয়ে এসেছে। নতুন মাধ্যম নিয়ে আপনার অভিমত কী?

এ নতুন মাধ্যমগুলোর অবশ্যই ভালো দিক আছে। সময়ে সব কিছুর সঙ্গে মানিয়ে নিতে হবে। এটাই আধুনিকতার অংশ। তবে বড় বড় অভিনেতার সঙ্গে কাজ করার আগে বিষয়গুলো নিয়ে ভাবতে হবে। আন্তর্জাতিকমানের হতে হবে সবকিছু। ওটিটি প্ল্যাটফর্মগুলোর ক্ষেত্রেও তাই। আমার সঙ্গে দেশের বাইরের ওটিটি প্ল্যাটফর্ম যোগাযোগ করেছে। তাদের পরিকল্পনা জানিয়েছে। কথাবার্তা চলছে এখন। আগামীর জন্য তোলা থাক বাকিটা।

করোনা মহামারির এই সময়ে বাসায় কীভাবে সময় কাটছে আপনার?

বাসায় নিয়মিত কয়েক ঘণ্টা শরীরচর্চা করি। দেশ -বিদেশের আলোচিত সিনেমাগুলো দেখি। অনেক বই পড়া হয়েছে। আলোচিত ওয়েব সিনেমা, সিরিজগুলো দেখি। স্বাস্থ্যবিধি মেনে মিটিং করি আমার অফিসে। পরিচিতজনরা আসেন তাদের সঙ্গে কথা বলি। এভাবেই কাটে সময়। এই করোনায় নিজের সঙ্গে কথা বলে জীবনের অনেক ভুল সিদ্ধান্ত খুঁজে পেয়েছি। এটা আমার জন্য খুব ভালো হয়েছে। নিজেকে বদলে ফেলেছি অনেকখানি।

আপনার আগামী সিনেমাগুলো নিয়ে বলেন?

আমার আগামী সিনেমাগুলো হলো সোহানী হোসেন প্রযোজিত ও ওয়াজেদ আলী সুমন পরিচালিত 'অন্তরাত্মা'। অন্য সিনেমাটি আরটিভি প্রযোজিত ও তপু খান পরিচালিত 'লিডার আমিই বাংলাদেশ'। এ দুটি সিনেমা নিয়েই দর্শকদের মধ্যে প্রত্যাশা আছে।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago