‘অসাধারণ খেলেছে বাংলাদেশ’

সফরের প্রথম টেস্টে এখন পর্যন্ত বাংলাদেশ ‘অসাধারণ’ খেলেছে বলে মনে করছেন নিউজিল্যান্ডের রস টেইলর। সেই সঙ্গে তার আশা সামনের দিনগুলোতে টেস্ট ফরম্যাটে ভালো করবে বাংলাদেশ।
রস টেইলর। ছবি: এএফপি

সফরের প্রথম টেস্টে এখন পর্যন্ত বাংলাদেশ ‘অসাধারণ’ খেলেছে বলে মনে করছেন নিউজিল্যান্ডের রস টেইলর। সেই সঙ্গে তার আশা সামনের দিনগুলোতে টেস্ট ফরম্যাটে ভালো করবে বাংলাদেশ।

ওয়েলিংটনে ম্যাচের তৃতীয় দিন শেষে টেইলর সাংবাদিকদের বলেন, “আমি এটাকে অসাধারণ মনে করি [এখন পর্যন্ত বাংলাদেশের খেলা]। আর আমার মনে হয় না দেশের বাইরে যথেষ্ট আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাদের। তারা যত বেশি বাইরে খেলবে ততই ভালো করবে।”

টেইলর আরও বলেন, “সাকিব বেশ কিছুদিন থেকে বিশ্বমানের খেলা খেলছে। তরুণ স্পিনার মেহেদি হাসানও ভালো করছে। বেশিরভাগ বোলারদের চেয়ে কম রান দিয়েছে সে। এর সবকিছুই বাংলাদেশ ক্রিকেটের জন্য শুভ ইঙ্গিত বহন করছে। ওদের ফাস্ট বোলাররা এখানকার কন্ডিশনটাকে উপভোগ করছে। তাই তারা যত বেশি বাইরে খেলবে তার সুফল পাবে বাংলাদেশ।”

বাংলাদেশ ভালো ব্যাট করলেও দলের বোলিং ডিপার্টমেন্ট অভিজ্ঞতার দিক থেকে একেবারেই কাঁচা। তাসকিন আহমেদ, মেহেদি হাসান, কামরুল ইসলাম রাব্বি ও শুভাশিস রায় ওয়েলিংটন টেস্টের আগে মাত্র চারটা টেস্ট খেলার সুযোগ পেয়েছে। এর পরও টেইলর মনে করছেন তারা যথেষ্ট ভালো বল করতে পেরেছে।

“খেলার সংখ্যা বিবেচনা করলে, হ্যাঁ তারা একটু অনভিজ্ঞ। তারা যখন দেশে বল করে তখন সেখানকার উইকেটের কনডিশনটা সম্পূর্ণ ভিন্ন থাকে। যখন আপনি বাউন্সি উইকেটে আসবেন তখন বলের লেন্থ খুব গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। সঠিক জায়গায় প্রচুর বল করতে পেরেছে তারা। আমি নিশ্চিত তারা ভালো করবে,” বলেন টেইলর।

কিছুদিন হলো চোখে সার্জারি করিয়েছেন তিনি। সেরে উঠেই প্রথম ইনিংসে ৪০ রান স্কোরবোর্ডে যোগ করেন তিনি। সুস্থ ও আত্মবিশ্বাসী বোধ করছেন বললেও স্বীকার করেছেন বড় স্কোর না করতে পারার আক্ষেপ ছিলো নিজের মধ্যে।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

The cost-of-living crisis prolongs for wage workers

The cost-of-living crisis in Bangladesh appears to have caused more trouble for daily workers as their wage growth has been lower than the inflation rate for more than two years.

45m ago