ওয়াসিম আকরামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকা ওয়াসিম আকরামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে করাচির একটি আদালত। একটি মামলার শুনানিতে উপস্থিত হতে ব্যর্থ হওয়ায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়।
ওয়াসিম আকরাম। ছবি: এএফপি

পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকা ওয়াসিম আকরামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে করাচির একটি আদালত। মামলার শুনানিতে উপস্থিত হতে ব্যর্থ হওয়ায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়।

গত বছর আগস্ট মাসে ওয়াসিম আকরাম নিজেই করাচির বাহদুরাবাদ থানায় এই মামলাটি দায়ের করেছিলেন। মামলার আসামীদের মধ্যে একজন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা রয়েছেন।

ওয়াসিম আকরামের বিরুদ্ধে জামিনযোগ্য পরোয়ানা জারি করে আগামী ১৭ জানুয়ারি হাজির হতে বলেছে আদালত।

২০১৫ সালের ৬ আগস্ট তরুণ বোলারদের প্রশিক্ষণ সেশন নিতে করাচি ন্যাশনাল স্টেডিয়ামে যাওয়ার সময় শহরের একটি রাস্তায় ওয়াসিম আকরামের গাড়িতে গুলি চালানো হয়। সামান্য একটি দুর্ঘটনার পর এই গুলির ঘটনা ঘটে।

সেদিন করাচির রাস্তায় ওয়াসিম আকরামের গাড়ির সঙ্গে অন্য একটি গাড়ির সামান্য ঠোকাঠুকি লাগে। এতে ওই গাড়িচালকের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন ওয়াসিম আকরাম। এর কিছুক্ষণের মধ্যেই অন্য গাড়িটির পেছনের সিটে বসে থাকা ব্যক্তিটি বেরিয়ে এসে ওয়াসিম আকরামের মার্সিডিজ গাড়িতে গুলি চালান।

এই ঘটনায় আইনের আশ্রয় নেন সাবেক এই ক্রিকেট তারকা। তবে গ্রেফতারের আগেই মামলার প্রধান আসামী আদালত থেকে জামিন পেতে সক্ষম হন। নিঃশর্তভাবে ক্ষমা চেয়ে ওয়াসিম আকরামকে একটি চিঠিও দিয়েছেন তিনি।

Click here to read the English version of this news

Comments