শীর্ষ খবর

‘ফুটবল ইতিহাসের অংশ’ রোনালদো

রিয়াল মাদ্রিদ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো এক সাক্ষাৎকারে নিজেকে ‘ফুটবল ইতিহাসের অংশ’ হিসেবে বলেছেন। ফুটবলে ২০১৬ সালের সেরাদের মধ্যে ‘সেরা’ পুরস্কার পাওয়ার পর গত মঙ্গলবার এই সাক্ষাৎকারটি প্রকাশিত হয়।
সেরাদের মধ্যে সেরার শিরোপা হাতে ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: রয়টার্স

রিয়াল মাদ্রিদ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো এক সাক্ষাৎকারে নিজেকে ‘ফুটবল ইতিহাসের অংশ’ বলেছেন। ফুটবলে ২০১৬ সালের সেরাদের মধ্যে ‘সেরা’ পুরস্কার পাওয়ার পর গত মঙ্গলবার এই সাক্ষাৎকারটি প্রকাশিত হয়। এ বছরই পুরস্কারটি চালু করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

নিজেকে ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার মনে করেন কি, ফিফাডটকম-এর পক্ষ থেকে এমন প্রশ্নের জবাবে রোনালদো বলেন, “এ ব্যাপারে আমার মধ্যে কোনও সন্দেহ নেই যে আমি ইতিমধ্যে ফুটবলের ইতিহাসের অংশে পরিণত হয়েছি। শুরু থেকেই এটা আমার অন্যতম লক্ষ্য ছিলো। শুধুমাত্র একজন খেলোয়াড় হওয়া নয়, এমন একজন তারকা যিনি প্রত্যেক বছর সেরা হওয়ার কঠোর সাধনা করেন।”

তিনি আরও বলেন, “ব্যক্তিগত পুরস্কার, উপাধি ও রেকর্ডই বলে দেয় আমি এটা করতে পেরেছি। এটা অনেক বড় গর্বের ব্যাপার। এটাই আমাকে কাজ চালিয়ে যেতে অনুপ্রাণিত করে যা আমি এতদিন ধরে করেছি।”

রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগের শিরোপা ও ইউরো ২০১৬-এ পর্তুগালকে সফলভাবে নেতৃত্ব দেওয়ার স্বীকৃতি হিসেবে গত সোমবার সুইজারল্যান্ডের জুরিখে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ৩১ বছর বয়সী রোনালদোর হাতে সেরাদের সেরা হওয়ার পুরস্কার তুলে দেওয়া হয়।

চ্যাম্পিয়নস লিগের তৃতীয় শিরোপা নিশ্চিত করার পর ১২ ম্যাচে ১৬ গোল করে ব্যালন ডি’অর খেতাবও নিজের করে নিয়েছেন রোনালদো। ইউরো ২০১৬ জয়কে নিজের ‘ক্যারিয়ারের সেরা অর্জন’ হিসেবে উল্লেখ করেছেন তিনি।

Click here to read the English version of this news

Comments