সৌদি লিগে ইতিহাস গড়ে রোনালদো বললেন, ‘রেকর্ড আমার পিছে ছুটে’

সৌদি প্রো লিগের এক মৌসুমে সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়েছেন পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো।
Cristiano Ronaldo

সৌদি প্রো লিগের এক মৌসুমে সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়েছেন পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো। মৌসুমের শেষ ম্যাচে আল নাসেরের ৪-২ গোলে দুই গোল করেন রোনালদো। এতে লিগে তার গোল সংখ্যা দাঁড়ায় ৩৫। সৌদি আরবের এই লিগে এক মৌসুমে এত গোলের নজির আর নেই।

রেকর্ড গড়ার পরই নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন তিনি। তাতে লিখেছেন, 'আমি রেকর্ডের পিছে ছুটি না, রেকর্ড আমার পিছে ছুটে।'

কিংবদন্তি এই ফুটবলার ৩৯ পেরিয়েও আছেন দারুণ ছন্দে। এদিন আল-ইত্তিহাদের বিপক্ষে প্রথমার্ধে শেষ দিকে গোল পাওয়ার পর  দ্বিতীয়ার্ধেও করেন গোল। ৬৯ মিনিটে হেড করে গোল করার পর গড়েন ইতিহাস। এর আগে ২০১৮-১৯ মৌসুমে ৩৪ গোল করে রেকর্ড গড়েছিলেন মরক্কোর আব্দুররাজ্জাক হামদাল্লাহ।

রোনালদোর দারুণ মৌসুমেও অবশ্য লিগ জেতা হয়নি আল-নাসেরের। আল-হিলাল থেকে ১৪ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় হয়ে মৌসুম শেষ করছে  তারা।

রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতন বড় ক্লাবের অনেক সাফল্যের নায়ক রোনালদো ২০২২ সালে পাড়ি জমান সৌদি আরবে। বিপুল অঙ্কের চুক্তিতে আল-নাসেরের হয়ে খেলছেন তিনি। রোনালদো যুক্ত হওয়ার পর সৌদি প্রো লিগ পায় আলাদা জৌলুস। গণমাধ্যমের খবরেও প্রায় জায়গা করে নেন তিনি।

কদিন পরই রোনালদো নামবেন ইউরো কাপের মিশনে। ২০১৬ সালের পর পর্তুগালকে আরেকবার ইউরোপের সেরা করতে জার্মানিতে হতে যাওয়া স্কোয়াডে আছেন এই বড় তারকা।

আন্তর্জাতিক ফুটবলেও গোলসংখ্যায় সবার উপরে আছে রোনালদোর নাম, ২০৬ ম্যাচ খেলে তিনি গোল করেছেন সর্বোচ্চ ১২৮। ক্যারিয়ারের এই ধাপে এসে গোল সংখ্যা তিনি আর কতদূর নিতে পারেন দেখার বিষয়।

Comments