বড়হাটে জঙ্গি আস্তানায় ৩ মৃতদেহ, অভিযান সমাপ্ত

মৌলভীবাজারের বড়হাটে জঙ্গি আস্তানায় ‘অপারেশন ম্যাক্সিমাস’ শেষ হয়েছে। সেখানে তিন জনের লাশ পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে।
মৌলভীবাজারের বড়হাটে জঙ্গি আস্তানায় তিনটি মৃত পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। ছবি: মিন্টু দেশওয়াড়া

মৌলভীবাজারের বড়হাটে জঙ্গি আস্তানায় ‘অপারেশন ম্যাক্সিমাস’ শেষ হয়েছে। সেখানে তিন জনের লাশ পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে।

দুপুরে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, আস্তানায় ঢুকে তিনটি মৃতদেহ পাওয়া গেছে। এর মধ্যে দুই জন পুরুষ ও এক জন নারী।

এই জঙ্গি আস্তানা থেকে ২০ কিলোমিটার দূরে নাসিরপুরে একটি বাড়িতে পুলিশের বিশেষ বাহিনী স্পেশাল ওয়েপনস অ্যান্ড ট্যাকটিকস (সোয়াট) অভিযান শেষ করার পর শুক্রবার সকালে বড়হাটে ‘অপারেশন ম্যাক্সিমাস’ শুরু করে। ল্যাটিন ভাষায় ম্যাক্সিমাস শব্দের অর্থ ‘বৃহত্তম’।

জঙ্গি আস্তানা সন্দেহে বুধবার রাত দেড়টা থেকে বড়হাটের এই ডুপ্লেক্স বাড়িটি ঘিরে রেখেছিল পুলিশ।

ঘটনাস্থল থেকে নাম প্রকাশ না করার শর্তে ঊর্ধ্বতন একজন পুলিশ কর্মকর্তা আমাদের স্টাফ প্রতিনিধিকে জানান, জঙ্গি আস্তানা থেকে সোয়াট সদস্যরা বের হয়ে আসার পর বোমা নিস্ক্রিয়করণ ইউনিট বাড়িটিতে প্রবেশ করেছে।

গতকাল দিনভর জঙ্গিরা সোয়টকে ঠেকিয়ে রাখার পর দিনের আলো শেষ হওয়ার সাথে অভিযান স্থগিত রাখা হয়। আজ সকালে ফের অভিযান শুরু হওয়ার পর সেখান থেকে গুলির আওয়াজ পাওয়া গিয়েছিল।

Click here to read the English version of this news

Comments