ভবন ভাঙতে আরও ৬ মাস সময় পেল বিজিএমইএ

হাতিরঝিলে অবৈধভাবে নির্মিত বহুতল ভবন ভাঙতে আরও ছয় মাস সময় পেয়েছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ। আজ সুপ্রিম কোর্ট তাদের নতুন করে সময় মঞ্জুর করেন।
BGMEA Building
বিজিএমইএ ভবন। স্টার ফাইল ফটো

হাতিরঝিলে অবৈধভাবে নির্মিত বহুতল ভবন ভাঙতে আরও ছয় মাস সময় পেয়েছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ। আজ সুপ্রিম কোর্ট তাদের নতুন করে সময় মঞ্জুর করেন।

ভবন ভাঙার জন্য আরও ছয় মাস সময় দিয়ে আদালত বলেন, এর পর আর কোনোভাবেই সময় বৃদ্ধি করা হবে না।

বিজিএমইএ এক বছর বাড়তি সময় চেয়ে আদালতের কাছে আবেদন করেছিল। বিচারপতি আব্দুল ওয়াহ্‌হাব মিয়ার নেতৃত্বে পাঁচ বিচারপতির বেঞ্চ আবেদনের শুনানি শেষে ছয় মাস চার দিন সময় মঞ্জুর করেন।

বিজিএমইএ ভবন ভেঙে ফেলার বিষয়ে সর্বোচ্চ আদালতের রায় পুনর্বিবেচনার আবেদন (রিভিউ) গত ৫ মার্চ খারিজ করেন সর্বোচ্চ আদালত। ১৫তলা এই ভবন ভাঙতে তিন বছর সময় চেয়ে আবেদনের প্রেক্ষিতে ১২ মার্চ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ ছয় মাসের সময় মঞ্জুর করেন। এই সময় শেষ হওয়ার শেষ দিকে এসে ২৩ আগস্ট বিজিএমইএ’র পক্ষ থেকে ফের সময় চেয়ে আবেদন করা হয়।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অনুপস্থিতিতে আব্দুল ওয়াহ্‌হাব মিয়া বর্তমানে তার স্থলে দায়িত্ব পালন করছেন।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Palak, Tuku, 4 others on fresh remand in murder cases

A Dhaka court today placed former minister Zunaid Ahmed Palak, former deputy speaker Shamsul Haque Tuku and four others on different terms of fresh remand in four murder cases

12m ago