মুশফিকের বদলে খেলবেন নুরুল

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় একদিনের আন্তর্জাতিকে খেলতে পারবেন না উইকেট কিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে তাঁকে। মুশফিকের যায়গায় খেলবেন ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা নুরুল হাসান।
ক্রাইস্টচার্চে প্রথম ম্যাচে দ্রুত এক রান নিতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পান মুশফিক। চোট নিয়েই মাঠ ছাড়তে হয় তাঁকে। ছবি: এএফপি

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচে খেলতে পারবেন না উইকেট কিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে তাঁকে। মুশফিকের জায়গায় খেলবেন ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা নুরুল হাসান।

বুধবার বিকেলে স্যাক্সটন ওভালে দলের ট্রেনিং সেশনের আগে কোচ চন্ডিকা হাথুরুসিংহে একথা জানান। সংবাদ সম্মেলনে তিনি বলেন, “দুর্ভাগ্যবশত পরবর্তী ম্যাচের জন্য মুশফিক প্রস্তুত নয়। ধারণা করছি তার সপ্তাহ দুয়েকের মতো সময় লাগতে পারে। এর আগে সেরে উঠতে পারলে সেটা হবে আমাদের বাড়তি পাওয়া।”

দলের জন্য একে একটি বড় ধাক্কা হিসেবে স্বীকার করে এই প্রাক্তন শ্রীলঙ্কান ক্রিকেটার জানান, অতিরিক্ত উইকেটরক্ষক নুরুল হাসান আগামীকাল দ্বিতীয় ওয়ানডেতে মাঠে থাকবেন।

ক্রাইস্টচার্চে প্রথম ম্যাচে একটি দ্রুত সিঙ্গেল বের করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পান মুশফিক। চোট নিয়েই মাঠ ছাড়তে হয় তাঁকে। ওই ম্যাচে টাইগাররা ৭৭ রানে পরাজিত হয়।

আজকে মুশফিকের পেশি স্ক্যান করার কথা রয়েছে। স্ক্যান করার পরই বোঝা যাবে কতটা গুরুতর চোট পেয়েছেন তিনি। তবে অবস্থা দেখে মনে হচ্ছে আগামী ৩১ তারিখের শেষ ওয়ানডেতে খেলতে পারবেন না মুশফিক। আর কোচের আশঙ্কাকে সত্য করে যদি দুই সপ্তাহ লেগে যায় তাহলে তিনটি টি-টোয়েন্টিওতেও মাঠের বাইরেই থাকতে হবে মুশফিককে।

ক্যাপশন- ক্রাইস্টচার্চে প্রথম ম্যাচে দ্রুত এক রান নিতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পান মুশফিক। চোট নিয়েই মাঠ ছাড়তে হয় তাঁকে। ছবি: এএফপি

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Medium of education should be mother language: PM

Prime Minister Sheikh Hasina today said that the medium for education in educational institutions should be everyone's mother tongue.

2h ago