যুক্তরাষ্ট্রে এখন থেকে ফেসবুকেই দেওয়া যাবে খাবারের অর্ডার

​যুক্তরাষ্ট্রের ফেসবুক ব্যবহারকারীরা এখন থেকে ফেসবুকেই নিজেদের পছন্দমত খাবারের অর্ডার দিতে পারবেন। গতকাল শুক্রবার ফেসবুক নতুন এই সেবাটি চালু করেছে। ফেসবুকের ওয়েবসাইট ও অ্যাপ দুভাবেই ব্যবহারকারীরা খাবারের জন্য ফরমায়েশ দিতে পারবেন।
Facebook Food Logo

যুক্তরাষ্ট্রের ফেসবুক ব্যবহারকারীরা এখন থেকে ফেসবুকেই নিজেদের পছন্দমত খাবার অর্ডার করতে পারবেন। গতকাল শুক্রবার নতুন এই সেবাটি চালু হয়েছে। ফেসবুকের ওয়েবসাইট ও অ্যাপ দুভাবেই ব্যবহারকারীরা খাবারের ফরমায়েশ দিতে পারবেন।

ব্লগ পোস্টে ফেসবুক জানায়, খাবার সরবরাহের সেবা চালু করতে যুক্তরাষ্ট্রজুড়ে বেশ কিছু রেস্টুরেন্ট চেইনের সাথে তাদের চুক্তি হয়েছে। রেস্টুরেন্ট বাদেও ইটস্ট্রিট, ডেলিভারিডটকম, ডোরড্যাশ ও ওলোর মত অনলাইনে খাবারের অর্ডার নেয় এমন বেশ কিছু প্রতিষ্ঠানের সাথেও তারা চুক্তি করেছে।

যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা ফেসবুকের মাধ্যমে খাবারের অর্ডার করতে পারবেন এমন ঘোষণা প্রায় এক বছর আগেই দেওয়া হয়েছিল। তবে তখন বলা হয়েছিল, রেস্টুরেন্টের ফেসবুক পেজে গিয়ে অর্ডার প্লেস করতে হবে।

খুব সহজেই ফেসবুক থেকে খাবারে অর্ডার করা যাবে। এর জন্য তাদের ফেসবুকের ‘এক্সপ্লোর’ মেনু থেকে ‘অর্ডার ফুড’ অংশে যেতে হবে। সেখানেই ব্যবহারকারী তার এলাকার আশপাশের রেস্টুরেন্টের তালিকা পাবেন ও পছন্দমত অর্ডার করতে পারবেন।

খাবারের অর্ডার নেওয়ার ঘোষণাটি আসার পর শুক্রবার সকালে ফেসবুকের শেয়ারের দাম ১ শতাংশ বেড়ে যায়। অন্যদিকে অনলাইনে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান গ্রুবহাবের শেয়ার দর ৩ শতাংশ পড়ে যায়।

Click here to read the English version of this news

Comments