রাতে দলের শীর্ষ নেতাদের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক

সার্চ কমিটিতে পাঁচজনের নাম দেওয়া নিয়ে আলোচনা করার জন্য দলের শীর্ষ নেতাদের সঙ্গে আজ রাতে বৈঠকে বসবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সার্চ কমিটিতে পাঁচজনের নাম দেওয়া নিয়ে আলোচনা করার জন্য দলের শীর্ষ নেতাদের সঙ্গে আজ রাতে বৈঠকে বসবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

খালেদা জিয়ার প্রেস উইংয়ের একজন সদস্য শায়রুল কবির খান জানান, “দলের স্থায়ী কমিটির সদস্যদের বৈঠক ডেকেছেন চেয়ারপারসন খালেদা জিয়া। আজ রাত সাড়ে আটটায় গুলশান অফিসে এই বৈঠক অনুষ্ঠিত হবে।”

তিনি আরও জানান, দেশের বর্তমান রাজনৈতিক অবস্থা নিয়েও আলোচনা করবেন বিএনপি নেতারা।

এদিকে, গতকাল পরবর্তী প্রধান নির্বাচন কমিশনার এবং অন্যান্য কমিশনার নিয়োগের জন্য দেশের ৩১টি রাজনৈতিক দলের কাছে পাঁচজনের নাম চেয়েছে সার্চ কমিটি। আগামী ৩১ জানুয়ারির মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিবের কাছে নামগুলো জমা দিতে বলা হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বেঁধে দেওয়া সময়ের মধ্যেই তারা তাদের প্রস্তাবিত নামের তালিকা জমা দিবেন। তিনি বলেন, “সার্চ কমিটি থেকে আনুষ্ঠানিকভাবে আমরা কোন চিঠি পাইনি। চিঠি পাওয়ার পর আমরা নাম জমা দিব।”

প্রস্তাবিত ব্যক্তিদের নাম প্রকাশের বিষয়ে তিনি বলেন, চিঠি পাওয়ার পর দলে মিটিং ডাকা হবে এরপর দলীয়ভাবে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

গত বুধবার, রাষ্ট্রপতি আব্দুল হামিদ নতুন নির্বাচন কমিশন গঠনের জন্য বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের একটি সার্চ কমিটি গঠন করেন। আগামী ফেব্রুয়ারিতে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হলে নতুন কমিশন দায়িত্ব গ্রহণ করবে।



Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

JS passes Speedy Trial Bill amid opposition protest

With the passing of the bill, the law becomes permanent; JP MPs say it may become a tool to oppress the opposition

1h ago