ঢাবিতে যৌন হয়রানি: ৫ দিনেও গ্রেপ্তার নেই, নিরাপত্তা শঙ্কায় তরুণী

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নারীর জামা ছিঁড়ে ফেলার ঘটনার পাঁচ দিন পেরিয়ে গেলেও অভিযুক্ত নিপীড়ককে এখনও শনাক্ত ও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
স্টার অনলাইন গ্রাফিক্স

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নারীর জামা ছিঁড়ে ফেলার ঘটনার পাঁচ দিন পেরিয়ে গেলেও অভিযুক্ত নিপীড়ককে এখনও শনাক্ত ও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

এ ঘটনায় চরম হতাশা ও নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কার কথা জানিয়েছেন ভুক্তভোগী তরুণী।

গত ৪ জুন রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হলের সামনে এ ঘটনা ঘটে। পরদিন ভিকটিম বাদী হয়ে শাহবাগ থানায় মামলা করেন।

পুলিশ জানায়, উপযুক্ত প্রমাণ না পাওয়ায় অভিযুক্ত ব্যক্তির পরিচয় জানা যায়নি। প্রাথমিকভাবে স্যার এ এফ রহমান হলের মেইন রোডের সামনে কিছু সিসিটিভি চেক করা হয়েছে তবে এসব ক্যামেরা অব্যবহৃত অবস্থায় পাওয়া গেছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুত হাওলাদার দ্য ডেইলি স্টারকে বলেন, আমরা ওই ব্যক্তির পরিচয় জানার চেষ্টা করছি এবং তদন্ত চালিয়ে যাচ্ছি। আমরা এলাকার অন্যান্য সিসিটিভি ফুটেজ সংগ্রহের চেষ্টা করছি।

ভুক্তভোগী নারী জানিয়েছেন, অপরাধীর মুখ তার মনে আছে এবং দেখলে চিনতে পারবেন। নিপীরকের বয়স ৩২ থেকে ৩৫ বছরের মধ্যে বলেও জানান তিনি।

ঘটনার পর ভুক্তভোগী নারী ট্রমার মধ্য দিয়ে যাচ্ছেন জানিয়ে তিনি বলেন, অভিযুক্ত এখনও গ্রেপ্তার না হওয়ায় নিরাপত্তা শঙ্কা বোধ করছেন তিনি।  

'খুবই দুঃখজনক যে পাঁচ দিন পার হয়ে গেলেও পুলিশ ওই লোকের পরিচয় জানতে পারেনি। তারা এখনও প্রমাণ সংগ্রহ করতে পারেনি। আমি পুলিশের ওপর বিশ্বাস রাখতে পারছি না। আর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো একটা জায়গার সিসিটিভি কেমন করে কাজ করে না,' বলেন ওই ভুক্তভোগী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমরা আমাদের পক্ষ থেকে তদন্তে সব ধরনের সহযোগিতা করছি এবং এই ঘটনায় পুলিশকে আন্তরিকভাবে সাহায্য করছি। আমরা আশা করছি অভিযুক্ত চিহ্নিত হবে এবং বিচারে তার শাস্তি হবে।'

Comments