বাংলাদেশ

জব্বারের বলীখেলার নতুন চ্যাম্পিয়ন জীবন বলী

পেশিশক্তি ও কৌশলী প্রতিদ্বন্দ্বিতার ২৫ মিনিট পর আজ সোমবার বিকেলে চট্টগ্রাম নগরীর লালদিঘীর পাড়ে অনুষ্ঠিত ঐতিহাসিক কুস্তি প্রতিযোগিতা জব্বারের বলীখেলার ১১৩তম আসরের শিরোপা জিতেছেন তারেকুল ইসলাম জীবন (জীবন বলী)।
১১৩তম আসরের শিরোপা জিতেছেন তারেকুল ইসলাম জীবন (জীবন বলী)। ছবি: রাজীব রায়হান

পেশিশক্তি ও কৌশলী প্রতিদ্বন্দ্বিতার ২৫ মিনিটের পর আজ সোমবার বিকেলে চট্টগ্রাম নগরীর লালদিঘীর পাড়ে অনুষ্ঠিত ঐতিহাসিক কুস্তি প্রতিযোগিতা জব্বারের বলীখেলার ১১৩তম আসরের শিরোপা জিতেছেন তারেকুল ইসলাম জীবন (জীবন বলী)।

কক্সবাজারের চকরিয়ার বাসিন্দা জীবন বলী ২০১৯ সালে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার ১১০তম আসরে রানার আপ হন এবং ২০১৮ সালে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার ১০৯তম আসরে চ্যাম্পিয়ন হন।

প্রতিযোগীর একে অপরকে হারাতে কঠোর লড়াই করেন। ছবি: রাজীব রায়হান

করোনা মহামারির কারণে প্রতিযোগিতার ১১১তম ও ১১২তম আসর স্থগিত করা হয়। ১১০তম আসরে জীবনকে হারিয়ে শিরোপা জিতেছিলেন কুমিল্লার শাহজালাল।

জীবন বলী বলেন, 'আমরা ভালো লড়াই করেছি। শাহজালাল তার সর্বোচ্চ চেষ্টা করেছে কিন্তু, ফলাফল ওর পক্ষে যায়নি।'

আজ বিকেল সাড়ে ৩টায় ১০০ জন নিবন্ধিত কুস্তিগীরের মধ্যে ৮০ জন প্রতিযোগীর অংশগ্রহণে টুর্নামেন্টটি শুরু হয়। তাদের মধ্যে জীবন ও শাহজালাল ফাইনালে ওঠেন।

বিকেল সাড়ে ৩টায় ১০০ জন নিবন্ধিত কুস্তিগীরের মধ্যে ৮০ জন প্রতিযোগীর অংশগ্রহণে টুর্নামেন্টটি শুরু হয়। ছবি: রাজীব রায়হান

ফাইনাল ম্যাচটি বিকেল ৪টা ২৫ মিনিটে শুরু হয় এবং শক্তি ও দক্ষতার বিস্ময়কর প্রদর্শনের মাধ্যমে উভয় প্রতিযোগী একে অপরকে হারাতে কঠোর লড়াই করেন।

জীবন পুরো সময় শাহজালালকে উল্টে দেওয়ার চেষ্টা করেন। বিপরীতে শাহজালাল পুরো লড়াই জুড়ে রক্ষণাত্মক ছিলেন। জীবন শাহজালালের চেয়ে ৩ পয়েন্ট বেশি পাওয়ায় অতিরিক্ত সময় শেষ হওয়ার পর ম্যাচ রেফারি তাকে বিজয়ী ঘোষণা করেন।

Comments

The Daily Star  | English
Inflation in Bangladesh

Economy in for a double whammy

With inflation edging towards double digits and quarterly GDP growth nearly halving year on year, pressure on consumers is mounting and experts are pointing at even darker clouds.

9h ago