ধামরাইয়ে ইউপি নির্বাচন

বহিরাগত আ. লীগ নেতাকে কেন্দ্রে প্রবেশে সহায়তা, র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার

ঢাকার ধামরাইয়ে ইউপি নির্বাচন চলাকালে অনৈতিকভাবে বহিরাগত আওয়ামী লীগ নেতাকে ভোটকেন্দ্রে প্রবেশ করানোর দায়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) এক কর্মকর্তাকে নির্বাচনী দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।
ধামরাইয়ের কালামপুর আমাতন নেসা বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে নারী ভোটারদের সারি। ছবি: স্টার

ঢাকার ধামরাইয়ে ইউপি নির্বাচন চলাকালে অনৈতিকভাবে বহিরাগত আওয়ামী লীগ নেতাকে ভোটকেন্দ্রে প্রবেশ করানোর দায়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) এক কর্মকর্তাকে নির্বাচনী দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।

আজ বুধবার সকাল ১০টার দিকে ধামরাইয়ের কালামপুর আমাতন নেসা বালিকা উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

ধামরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা আয়েশা আক্তার বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

নির্বাচনী দায়িত্ব থেকে প্রত্যাহার হওয়া ওই র‌্যাব সদস্যের নাম জাহিদুল ইসলাম। তিনি র‌্যাব-৪-এ ডিএডি পদে কর্মরত বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে নৌকা প্রতীকের সমর্থক বহিরাগত জাহিদুর রহমান ভোটকেন্দ্রে প্রবেশ করেন। এসময় উপজেলা নির্বাচন কর্মকর্তা আয়েশা আক্তার তাকে দেখে এগিয়ে যান। তিনি এই এলাকার ভোটার কিনা জিজ্ঞেস করলে জাহিদুর রহমান ভোটার নন বলে জানান। এসময় তাকে কেন্দ্র ত্যাগ করতে বললে র‌্যাবের ওই কর্মকর্তা বলেন, জাহিদুর আমার সঙ্গে প্রবেশ করেছেন।

নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হয়ে তিনি বহিরাগত কাউকে কেন্দ্রে প্রবেশ করাতে পারেন না। এসময় আয়েশা আক্তার তার পদবি এবং নাম জেনে র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানান। পরে তাকে প্রত্যাহার করা হয়।

এ বিষয়ে ধামরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা আয়েশা আক্তার ডেইলি স্টারকে বলেন, 'এক আওয়ামী লীগ নেতাকে কেন্দ্রে প্রবেশে সহায়তা করেছিলেন র‌্যাবের ডিএডি জাহিদুল ইসলাম। এজন্য ওই কর্মকর্তাকে নির্বাচনের দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। বাকিটা র‌্যাব সদর দপ্তরে জানানো হয়েছে।'

যোগাযোগ করা হলে র‌্যাব-৪ (সিপিসি)-এর কোম্পানি কমান্ডার মাজহারুল ইসলাম ডেইলি স্টারকে বলেন, 'র‌্যাবের ওই কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়নি। তার ডিউটি টাইম শেষ হয়েছে বিধায় তার জায়গায় যার ডিউটি করার কথা তিনি ডিউটি করছেন। ওই কর্মকর্তা বর্তমানে ক্যাম্পে রয়েছেন।'

উল্লেখ্য, দেশের বিভিন্ন উপজেলায় ১৩১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

Comments