বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে ১৮ কিমি যানজট

ঈদ উপলক্ষে যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় বঙ্গবন্ধু সেতুর উভয় প্রান্তে যানজট সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে যাত্রী এবং পরিবহন শ্রমিকরা।
টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পৌলী এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক। ছবিটি আজ সকাল ৮টায় তোলা। ছবি: স্টার

ঈদ উপলক্ষে যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় বঙ্গবন্ধু সেতুর উভয় প্রান্তে যানজট সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে যাত্রী এবং পরিবহন শ্রমিকরা।

আজ শুক্রবার সকাল ৮টায় সরেজমিনে দেখা যায়, সেতুর পূর্ব প্রান্ত থেকে রসুলপুর পর্যন্ত ১৮ কিলোমিটার এলাকা থেমে থেমে যানবাহন চলছে।

বঙ্গবন্ধু সেতুর ট্রাফিক কন্ট্রোল রুম সূত্র সকাল ৮টায় দ্য ডেইলি স্টারকে বলেন, 'যানবাহনের প্রচণ্ড চাপের কারণে সেতুর উভয় সংযোগ সড়কে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। অতিরিক্ত যানবাহনের চাপ ও সেতুসহ বিভিন্নস্থানে যানবাহন বিকল হয়ে যাওয়ায় মাঝেমধ্যে সেতুর টোল আদায় বন্ধ হয়ে যাচ্ছে।'

এ দিকে, সেতু পার হয়ে ঢাকামুখী যানবাহনগুলো ভুঞাপুর লিঙ্ক রোড দিয়ে বাইপাস করে দেওয়ায় সেতুর পূর্ব প্রান্তে গোল চক্কর থেকে পুরো লিঙ্ক রোডে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

ছবি: স্টার

ঢাকা থেকে গাইবান্ধাগামী বাসের যাত্রী কাদের মিয়া বলেন, 'গতকাল রাত ১১টায় ঢাকা থেকে রওনা হয়ে এখন সকাল সাড়ে ৮টায় এলেঙ্গায় জ্যামে আটকে আছি। কখন সেতু পাড় হবো আর কখন বাড়ি যেতে পারবো আল্লাহই জানেন।'

'ভোগান্তি ছাড়া কোনো ঈদে এই রাস্তা পার হতে পারলাম না,' যোগ করেন তিনি।

রংপুর থেকে ঢাকাগামী বাসচালক রোকন ডেইলি স্টারকে জানান, গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টায় রওনা হয়ে শুক্রবার সকাল ৮টায় বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে এসে আটকে আছেন। কখন ঢাকা পৌঁছবেন জানেন না।

তবে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান সকাল সাড়ে ৮টায় ডেইলি স্টারকে বলেন, 'আশা করছি, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতির উন্নতি হবে।'

Comments