রাজনীতি

খালেদা জিয়াকে ‘মাদার অব ডেমোক্রেসি’ সম্মাননা দিল কানাডার সিএইচআরআইও

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘মাদার অব ডেমোক্রেসি’ সম্মাননা দিয়েছে কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন (সিএইচআরআইও) নামের একটি সংগঠন।
গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবনে খালেদা জিয়ার হাতে সম্মাননা তুলে দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে 'মাদার অব ডেমোক্রেসি' সম্মাননা দিয়েছে কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন (সিএইচআরআইও) নামের একটি সংগঠন।

আজ মঙ্গলবার রাত ৮টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবনে খালেদা জিয়ার হাতে এ সম্মাননা তুলে দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে দুপুরে এক সংবাদ সম্মেলনে সিএইচআরআইওর দেওয়া ক্রেস্ট ও সনদপত্র সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সে সময় তিনি বলেন, 'আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাতে চাই, বেগম খালেদা জিয়ার গণতন্ত্রের প্রতি অসামান্য অবদান এবং তিনি যে এখনো গণতন্ত্রকে রক্ষা করার জন্য কারাবরণ করছেন, অসুস্থ হয়ে গৃহবন্দি অবস্থায় আছেন, এসব কারণে কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন (সিএইচআরআইও) খালেদা জিয়াকে মাদার অব ডেমোক্রেসি অ্যাওয়ার্ড প্রদান করেছে।'

Comments

The Daily Star  | English

The invisible ones

Of the over 7 crore people employed in Bangladesh, 85 percent (nearly 6 crore) are vulnerable as they work in the informal sector, which lacks basic social and legal protection, and employment benefits.

6h ago