বাংলাদেশ

৪৬তম ইন্দো-প্যাসিফিক আর্মি ম্যানেজমেন্ট সেমিনারের ওয়েবসাইট উদ্বোধন করলেন সেনাপ্রধান

৪৬তম ইন্দো-প্যাসিফিক আর্মি ম্যানেজমেন্ট সেমিনারের (আইপিএএমএস) লোগো উন্মোচন ও ওয়েবসাইট উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।
৪৬তম আইপিএএমএসের লোগো উন্মোচন ও ওয়েবসাইট উদ্বোধন করছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ছবি: আইএসপিআর

৪৬তম ইন্দো-প্যাসিফিক আর্মি ম্যানেজমেন্ট সেমিনারের (আইপিএএমএস) লোগো উন্মোচন ও ওয়েবসাইট উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আজ মঙ্গলবার সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ইউএস আর্মি প্যাসিফিকের (ইউএসএআরপিএসি) সদস্যদের উপস্থিতিতে তিনি এই ওয়েবসাইট উদ্বোধন করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউএসএআরপিএসি ও বাংলাদেশ সেনাবাহিনীর যৌথ ব্যবস্থাপনায় ঢাকা ও কক্সবাজারে  আগামী ১২-১৫ সেপ্টেম্বর এই সেমিনার অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে ১২ জুন থেকে ৩ দিনব্যাপী মধ্যম পর্যায়ের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী ও ইন্দো-প্যাসিফিক এলাকার সেনাবাহিনীর মধ্যে সহযোগিতা, সহমর্মিতা ও সম্মিলিত  প্রয়াসে একসঙ্গে এই এলাকার বৃহত্তর স্বার্থ সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এ বছর বাংলাদেশ সেনাবাহিনী তৃতীয়বারের মত এই বৈশ্বিক সম্মেলনের আয়োজন করবে।

এবারের সম্মেলনে মিত্র দেশগুলোর সেনাবাহিনী সাম্প্রতিক গুরুত্বপূর্ণ নিরাপত্তা সম্পর্কিত বিষয় বিবেচনায় নিয়ে প্রতিপাদ্য বিষয় হলো 'ইন্দো প্যাসিফিক এলাকায় শান্তি এবং স্থিতিশীলতা রক্ষায় সম্ভাবনা এবং প্রতিকূলতা।'

৪৬তম আইপিএএমএস সম্পর্কিত বিভিন্ন তথ্য https://ipams.army.mil.bd ওয়েবসাইটের  মাধ্যমে জানা যাবে।

Comments

The Daily Star  | English

Chennai win fifth IPL title in Dhoni's likely swansong

Chennai Super Kings equalled Mumbai Indians' record of five Indian Premier League (IPL) titles after Mahendra Singh Dhoni's side triumphed in a last-ball thriller, beating champions Gujarat Titans by five wickets in Monday's rain-marred final in Ahmedabad.

2h ago