৪ দিন পর ট্রেনে উঠে ৯ হাজার টাকা জরিমানা করলেন টিটিই শফিকুল

৪ দিন পর আবারো ট্রেনে উঠে দায়িত্ব পালন শুরু করেছেন টিটিই শফিকুল ইসলাম। আজ মঙ্গলবার কাজ শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই টিকিট ছাড়া যাত্রীদের কাছ থেকে জরিমানা আদায় করেছেন প্রায় ৯ হাজার টাকা।
খুলনা থেকে চিলাহাটিগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেনে দায়িত্ব পালন করছেন টিটিই শফিকুল। ছবি: সংগৃহীত

৪ দিন পর আবারো ট্রেনে উঠে দায়িত্ব পালন শুরু করেছেন টিটিই শফিকুল ইসলাম। আজ মঙ্গলবার কাজ শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই টিকিট ছাড়া যাত্রীদের কাছ থেকে জরিমানা আদায় করেছেন প্রায় ৯ হাজার টাকা।

কর্মস্থলে ফেরার পর মঙ্গলবার খুলনা থেকে চিলাহাটিগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেনে দায়িত্ব পালনের মধ্য দিয়ে কাজে ফেরেন তিনি।

ট্রেনটি বিকেল সাড়ে ৪টার দিকে পার্বতীপুর পার হচ্ছিল। এ সময় টিটিই শফিকুল টেলিফোনে দ্য ডেইলি স্টারকে বলেন, 'টিটি হিসেবে পুনরায় কাজের দায়িত্ব পাওয়ার পর আজ এর মধ্যে প্রায় ৯ হাজার টাকা জরিমানা আদায় করি।'

টিকিটবিহীন যাত্রীদের কাছ থেকে জরিমানা আদায় করে রেলের রেভিনিউ বাড়াতে ভূমিকা রাখতে পেরে খুশি আলোচিত এই টিকিট চেকার।

শফিকুল বলেন, 'ট্রেনে আজ ৪ জন টিটি কাজ করছি। পুরো ট্রিপ শেষ হওয়ার পর বোঝা যাবে মোট কত টাকা জরিমানা আদায় হয়েছে।'

তিনি বলেন, 'টিটি হিসেবে চাকরি পাওয়ার পর থেকেই আমি চেষ্টা করেছি আমার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে। পেশাগত দায়িত্ব পালন করার জন্য আমাকে যখন যে ট্রেনে কাজ দেওয়া হবে, সেখানেই আমি দায়িত্ব সঠিকভাবে পালন করতে সচেষ্ট থাকব।'

গত ৫ মে খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে বিনা টিকিটে এসি কেবিনে ভ্রমণকারী রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দেওয়া ৩ যাত্রীকে জরিমানা করে বরখাস্ত হন টিটিই শফিকুল ইসলাম। এ নিয়ে গণামাধ্যমে সংবাদ প্রকাশ হলে দেশব্যাপী সমালোচনার ঝড় ওঠে।

পরে তার বরখাস্তের আদেশ প্রত্যাহার করে কাজে যোগদানের নির্দেশ দেয় রেল মন্ত্রণালয়। সোমবার পুনর্বহালের অফিস আদেশ পেয়ে ঈশ্বরদী জংশন স্টেশনের রেলওয়ে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক কার্যালয়ে স্বপদে যোগদানের আবেদনপত্র জমা দেন তিনি।

আবেদন গ্রহণের পর আজ মঙ্গলবার বেলা ১১টা ৫৫ মিনিটে খুলনা থেকে ছেড়ে আসা ঈশ্বরদী জংশন স্টেশন হয়ে চিলাহাটিগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেনে ওঠেন তিনি।

Comments