ওয়াশিংটনে আবারও বন্দুক হামলায় নিহত ১, আহত ৩

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি এলাকায় একটি অননুমোদিত সঙ্গীতানুষ্ঠানে বন্দুক হামলায় ১৫ বছর বয়সী এক তরুণ নিহত ও ১ জন পুলিশ সহ আরও ৩ ব্যক্তি আহত হয়েছেন।
ওয়াশিংটন ডিসিতে বন্দুক হামলার পর ঘটনাস্থলে পুলিশ। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি এলাকায় একটি অননুমোদিত সঙ্গীতানুষ্ঠানে বন্দুক হামলায় ১৫ বছর বয়সী এক তরুণ নিহত ও ১ জন পুলিশ সহ আরও ৩ ব্যক্তি আহত হয়েছেন।

মার্কিন সংবাদ সংস্থা সিএনএন আজ পুলিশের বরাত দিয়ে জানিয়েছে, রোববার সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে।

ওয়াশিংটন ডিসির পুলিশ প্রধান রবার্ট কনটি এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানান, বন্দুক হামলার আগেও আরও ২টি অনাকাঙ্খিত ঘটনায় কনসার্ট দেখতে আসা দর্শকদের মধ্যে ভীতি দেখা দেয়। অনেকে দৌড়ে পালাতে যেয়ে পদদলিত হন।

'দর্শকরা একটি ট্রাকের ওপর থেকে বাজানো সঙ্গীত উপভোগ করতে সেখানে জমায়েত হয়েছিলেন', যোগ করেন রবার্ট।

পুলিশ প্রধান আরও জানান, সংবাদ পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 'অনাকাঙ্খিত' ঘটনার বিস্তারিত না জানালেও তিনি জানান, পুলিশ সঙ্গীতানুষ্ঠান বন্ধ করে দেওয়ার পর সেখান থেকে উপস্থিত জনতা আস্তে আস্তে সরে যেতে থাকে।

ফোরটিন্থ অ্যান্ড ইউ স্ট্রিট নর্থওয়েস্ট নামক ২টি সড়কের সংযোগস্থলে বন্দুক হামলার ঘটনা ঘটে। ঘটনাস্থলেই ১৫ বছর বয়সী অজ্ঞাত তরুণের মৃত্যু হয়।

পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, বেশ কয়েকজন ব্যক্তি পায়ে ও হাঁটুতে চোট পেয়েছেন।

রবার্ট জানান, আহতদের সেবা দেওয়ার সময় এক ব্যক্তির কাছ থেকে একটি অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

পুলিশ প্রধান আরও জানান, ঘটনাস্থল থেকে বেশ কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে, যার মধ্যে আছে একটি হ্যান্ডগান। গুলির আঘাত পাওয়া ২ ব্যক্তির একজনের কাছ থেকে এটি উদ্ধার করা হয়।

পুলিশ কর্মকর্তা আরও জানান, ১ পুলিশ কর্মকর্তা ও ২ বেসামরিক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা স্থিতিশীল অবস্থায় আছেন, জানান তিনি।

যে বন্দুক থেকে পুলিশ কর্মকর্তার উদ্দেশ্যে গুলি ছোড়া হয়, সেটি এখনও খুঁজে পাওয়া যায়নি।

'পুলিশ কোনো গুলি ছোড়েনি', যোগ করেন রবার্ট।

যুক্তরাষ্ট্রের মদ, তামাক, আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক অধিদপ্তর (এটিএফ) স্থানীয় পুলিশকে তদন্তে সহযোগিতা করছে। সংস্থাটির ওয়াশিংটন বিভাগ এ তথ্য জানিয়েছে।

 

Comments