রামেক করোনা ইউনিটে আজ ২০ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৩ জন পুরুষ ও সাত জন নারী।
ছবি: সংগৃহীত

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৩ জন পুরুষ ও সাত জন নারী।

আজ বুধবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘২০ জনের মধ্যে সাত জনের বাড়ি রাজশাহীতে, নওগাঁর তিন জন, পাবনার চার জন, চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের দুই জন করে চার জন এবং কুষ্টিয়া ও মেহেরপুরের একজন করে মোট দুই জন মারা গেছেন। এদের মধ্যে দুই জন কোভিড-১৯ পজিটিভ ছিলেন। ১৭ জন মারা গেছেন করোনা উপসর্গ নিয়ে। করোনায় মারা যাওয়া দুই জনের মধ্যে একজন রাজশাহী ও অন্যজন চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা।’

শামীম ইয়াজদানী আরও জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনায় আক্রান্ত ৪২ জনকে শনাক্ত করা হয়েছে। মেডিকেল কলেজ ল্যাবে ৩৭৪টি নমুনা পরীক্ষা করে ৭৪ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ২৫৯টি নমুনা পরীক্ষা করে ৫৬ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১১৫টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ২১ দশমিক ৯২ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জে ১৫ দশমিক ৬৫ শতাংশ। হাসপাতাল সূত্র জানিয়েছে, রামেক হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৬ রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন ৬৭ জন। এর আগে ৪৫৪টি শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ৪৮৯ জন। নতুন ভর্তিসহ বর্তমানে মোট চিকিৎসা নিচ্ছেন ৪৭০ জন।

Comments

The Daily Star  | English

Three lakh stranded as flash flood hits 4 upazilas of Sylhet

Around three lakh people in four upazilas of Sylhet remain stranded by a flash flood triggered by heavy rain in the bordering areas and India's Meghalaya

11m ago