তুরস্কে বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের নতুন সভাপতি ওমর ফারুক, সাধারণ সম্পাদক নাসরুজ্জামান

তুরস্কে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের প্রতিনিধিত্বকারী সংগঠন বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (বাসাত) নতুন সভাপতি হয়েছেন ওমর ফারুক হেলালী ও সাধারণ সম্পাদক নাসরুজ্জামান নাঈম।
তুরস্কে বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের নতুন সভাপতি ওমর ফারুক হেলালী ও সাধারণ সম্পাদক নাসরুজ্জামান নাঈম। ছবি: সংগৃহীত

তুরস্কে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের প্রতিনিধিত্বকারী সংগঠন বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (বাসাত) নতুন সভাপতি হয়েছেন ওমর ফারুক হেলালী ও সাধারণ সম্পাদক নাসরুজ্জামান নাঈম।

ফেনীর ওমর ফারুক হেলালী তুরস্কের সবচেয়ে প্রাচীন উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান ইস্তান্বুল বিশ্ববিদ্যালয়ে রাজনীতি বিজ্ঞান বিষয়ে মাস্টার্সে ও সাতক্ষীরার নাসরুজ্জামান নাঈম ইস্তান্বুল কমার্স বিশ্ববিদ্যালয়ে ব্যবসা প্রশাসন অনুষদের ফাইন্যান্স বিভাগে পিএইচডিতে অধ্যয়নরত।

গত মঙ্গলবার দেশটির ঐতিহাসিক ও বাণিজ্যিক শহর ইস্তান্বুলের ওল্ড টাউন ফাতিহ'তে আন্তর্জাতিক শিক্ষার্থীদের সংগঠন 'বাবে আলম ইন্টারন্যাশনাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশন' কার্যালয়ে সংগঠনের ২০২২-২০২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে নির্বাহী সদস্যরা সরাসরি ভোটে তাদের নির্বাচিত করেন।

সংগঠনের উপদেষ্টা শাহ্ মোহাম্মদ জালাল উদ্দিন, মোহাম্মদ ওয়ালিদ বিন সিরাজ, মোহাম্মদ মহিউদ্দিন ও ড. রহমত উল্লাহর সমন্বয়ে গঠিত নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে উৎসবমুখর পরিবেশে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচিত নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক আগামী এক সপ্তাহের মধ্যে কার্যকরী পরিষদ সদস্য ও সেক্রেটারিয়েট সদস্যসহ ৫০ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।

প্রাথমিকভাবে ২০১৪ সালে যাত্রা শুরু করা বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনে বর্তমানে ৫ শতাধিক বাংলাদেশি শিক্ষার্থী সদস্য হিসেবে রয়েছেন। স্বেচ্ছাসেবী সংগঠনটি তুরস্কে বাংলাদেশি শিক্ষার্থীদের স্বার্থ সংরক্ষণ, কল্যাণ, আর্থ-সামাজিক উন্নয়ন ও অ্যাকাডেমিক সহায়তার পাশাপাশি, বাংলাদেশ ও তুরস্কের মধ্যে শক্তিশালী সাংস্কৃতিক বন্ধন তৈরিতে কাজ করে যাচ্ছে।

Comments