নিউইয়র্কে বাংলাদেশি ইমিগ্রান্ট ডে ও বাণিজ্য মেলা ২৩ সেপ্টেম্বর থেকে

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশি ইমিগ্রান্ট ডে ও বাণিজ্য মেলা শুরু হবে আগামী ২৩ সেপ্টেম্বর।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশি ইমিগ্রান্ট ডে ও বাণিজ্য মেলা শুরু হবে আগামী ২৩ সেপ্টেম্বর।

ম্যানহাটানের মিডটাউন হিলটনে গ্রেটার নিউইয়র্ক চেম্বার অব কমার্সের অ্যানুয়াল এক্সপোর ইন্টারন্যাশনাল প্যাভেলিয়নে ৩ দিনব্যাপী এই মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মুক্তধারা নিউইয়র্ক ও ইউএসএ-বাংলাদেশ বিজনেস লিংকস এই মেলার আয়োজন করছে।‌

মেলায় বাংলাদেশি পণ্যের স্টল ছাড়াও থাকছে আমেরিকায় বাংলাদেশের পণ্য রপ্তানি ও আইটি বিষয়ক সেমিনার।

২৩ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত হিলটনে চলবে এই অনুষ্ঠান। একই দিন বিকেল ৬টা থেকে ২৫ সেপ্টেম্বর রাত ১১টা পর্যন্ত টাইমস স্কয়ারের ম্যারিয়ট মারকুইসে ৩ দিনের বাংলাদেশি ইমিগ্রান্ট ডে ও ট্রেড ফেয়ারের বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ৫০ বছর উপলক্ষে 'আমেরিকান বন্ধুদের সম্মাননা' অনুষ্ঠানটি ২৩ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় টাইমস স্কয়ারের ম্যারিয়ট মারকুইসে অনুষ্ঠিত হবে।

১৯৭৪ সালের ২৫ সেপ্টেম্বর জাতিসংঘে বাংলায় ভাষণ দিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই দিনটিকে উপজীব্য করে ২০১৮ সাল থেকে বাংলাদেশি ইমিগ্রান্ট ডে পালনসহ বাণিজ্য মেলা আয়োজন করে আসছে মুক্তধারা নিউইয়র্ক।

এই মেলার পঞ্চম আসরে যুক্ত হয়েছে ইউএসএ বাংলাদেশ বিজনেস লিংকস। বাণিজ্য মন্ত্রণালয় অনুমোদিত ও ইপিবি নিবন্ধিত এই মেলার সার্বিক সহযোগিতায় রয়েছে গ্রেটার নিউইয়র্ক চেম্বার অব কমার্স ও বাংলাদেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

Comments