আমিরাতে এসএসসি পরীক্ষা দিচ্ছে ৮৬ বাংলাদেশি শিক্ষার্থী

বাংলাদেশের সঙ্গে মিল রেখে সংযুক্ত আরব আমিরাতেও এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে।
সংযুক্ত আরব আমিরাতে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়া বাংলাদেশি শিক্ষার্থীরা। ছবি: সংগৃহীত

বাংলাদেশের সঙ্গে মিল রেখে সংযুক্ত আরব আমিরাতেও এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে।

গতকাল বৃহস্পতিবার আমিরাতের ২টি বাংলাদেশি শিক্ষাপ্রতিষ্ঠানের কেন্দ্রে শুরু হওয়া পরীক্ষায় ৮৬ জন শিক্ষার্থী অংশ নেন।

বাংলাদেশি সময়ের সঙ্গে মিল রেখে স্থানীয় সময় সকাল ৮টায় রাজধানী আবুধাবি ও বাণিজ্যিক শহর দুবাইয়ের ২টি কেন্দ্রে পরীক্ষা শুরু হয়।

বাংলাদেশের দূতাবাসের তত্ত্বাবধানে রাজধানী আবুধাবিতে অবস্থিত শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজে চলতি বছর এসএসসি পরীক্ষায় মোট ৫৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

কেন্দ্রের হল সুপার ও স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কিরণ আক্তার জানান, এবারের এসএসসিতে মোট পরীক্ষার্থীর মধ্যে ৩২ জন মেয়ে ও ২৭ জন ছেলে। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ১৭ জন মেয়ে ও ২৪ জন ছেলে এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১০ ছেলে ও ৮ জন মেয়ে এই পরীক্ষায় অংশ নিচ্ছে।

অন্যদিকে দুবাই কনস্যুলেটের তত্ত্বাবধানে উত্তর আমিরাতের রাস আল খাইমায় বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে মোট ২৭ জন শিক্ষার্থী।

কেন্দ্রের হল সুপার মামুনুল হক জানান, বিজ্ঞান বিভাগ থেকে ১০ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১৭ জন এই পরীক্ষায় অংশ নিচ্ছেন।

প্রথম দিনের পরীক্ষায় বাংলাদেশ মিশন থেকে ২টি বিদ্যালয়ে পরীক্ষা নিয়ন্ত্রক ছিলেন যথাক্রমে দূতাবাসের কাউন্সেলর (শ্রম) আবদুল আলীম মিয়া ও কনস্যুলেটের কাউন্সেলর (শ্রম) ফাতেমা জাহান।

লেখক: আমিরাতপ্রবাসী সাংবাদিক

Comments