স্ত্রীকে নির্যাতনের অভিযোগে অস্ট্রেলিয়ায় বাংলাদেশের এমপিপুত্র আটক

অস্ট্রেলিয়ার সিডনিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগে বাংলাদেশের ক্ষমতাসীন দলের একজন সংসদ সদস্যর ছেলেকে আটক করেছে সিডনির ব্যাংকসটাউন পুলিশ।
সিডনি অপেরা হাউস। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার সিডনিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগে বাংলাদেশের ক্ষমতাসীন দলের একজন সংসদ সদস্যর ছেলেকে আটক করেছে সিডনির ব্যাংকসটাউন পুলিশ।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ওয়ালি পার্কের বাসভবন থেকে তাকে আটক করা হয়।

গভীর রাত পর্যন্ত পুলিশ তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। পরে সংসদ সদস্য সিডনির কয়েকজন কমিউনিটি নেতাকে নিয়ে পুলিশ স্টেশন থেকে ছেলেকে শর্ত সাপেক্ষে ছাড়িয়ে আনেন।

 ওই সংসদ সদস্য বর্তমানে সস্ত্রীক সিডনিতে অবস্থান করছেন।

কমিউনিটির একজন নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, 'অভিযুক্তকে বন্ড দিয়ে ছাড়িয়ে আনলেও মামলাটি শেষ হয়ে যায়নি। তাকে আদালতে হাজিরা দিতে হবে এবং সেখান থেকে জামিন নিতে হবে।'

বছর খানেক আগে অভিযুক্তের সঙ্গে বিয়ে হয় বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান এক তরুণীর। ওই তরুণী কমিউনিটিতে বেশ পরিচিত। তিনি লিবারেল পার্টির প্রার্থী হিসেবে গত বছর সিডনির একটি কাউন্সিল থেকে নির্বাচন করেছিলেন।

মাত্র ৫ দিন আগে তাদের একটি ছেলে সন্তান জন্ম নেয়। গতকাল ঝগড়ার এক পর্যায়ে এমপিপুত্র স্ত্রীর মাথায় আঘাত করেন। কান্নাকাটির শব্দ শুনে প্রতিবেশীরা পুলিশকে ফোন দেন। ব্যাংকসটাউন পুলিশ এসে এমপিপুত্রকে আটক করে নিয়ে যায়।

তার স্ত্রী বর্তমানে সন্তান নিয়ে বাবা-মায়ের বাসায় আছেন।

এ বিষয় ওই তরুণীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, 'আমি এ বিষয় নিয়ে এ মুহূর্তে কিছুই বলতে চাই না।'

আকিদুল ইসলাম: অস্ট্রেলিয়া প্রবাসী লেখক, সাংবাদিক

Comments